🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

এবার ওমান থেকে ফিরলেন আরও ২৮৮ বাংলাদেশি


❏ শনিবার, এপ্রিল ২৫, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- করোনা সংকটের মধ্যেই ওমান থেকে দেশে ফিরেছেন ২৮৮ প্রবাসী বাংলাদেশি শ্রমিক। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তারা। পরে বিমানবন্দরে তাদের মেডিকেল চেকআপ হয়।

যাদের সঙ্গে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট আছে তাদের বাসায় পাঠানো হবে। আর যাদের নেই তাদের সশস্ত্র বাহিনী বিভাগের (এএফডি) ব্যবস্থাপনায় ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে পাঠানে হয়।

মধ্যপ্রাচ্য থেকে আসা বাংলাদেশি শ্রমিকদের এটি দ্বিতীয় ফ্লাইট। এর আগে সৌদি আরব থেকে ১৫ এপ্রিল ৩৬৬ বাংলাদেশি ফিরে আসেন যেখানে দুইশরও বেশি ডিপের্টি ছিলেন।

এর আগে শুক্রবার বিকালে ভারতে চলমান লকডাউনের ফলে আটকা পড়া ৩৩২ বাংলাদেশিকে নয়াদিল্লি ও চেন্নাই থেকে দুটি বিশেষ ফ্লাইটের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, সরকার বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশে বসবাসরত ৪ হাজার ৪২২ বিদেশিকে তাদের নিজ নিজ দেশে প্রত্যাবাসনের সুযোগ করে দিয়েছে।

এছাড়া মহামারি করোনাভাইরাস (কোভিড) সংকটের সময় বিভিন্ন দেশে আটকে পড়া ২ হাজারের বেশি বাংলাদেশিকে দেশে ফেরত আনারও ব্যবস্থা করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

দেশগুলোর মধ্যে রয়েছে- চীন, ভারত, নেপাল, সৌদি আরব, শ্রীলংকা, থাইল্যান্ড, ওমান ও তুরস্ক। এসব দেশে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের মধ্যে ছিলেন- তীর্থযাত্রী, শিক্ষার্থী, পর্যটক, রোগী ও রোগীর সাথে যাওয়া স্বজন এবং ব্যবসায়ী।