🕓 সংবাদ শিরোনাম

সাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

নওগাঁয় কৃষকের পাকা ধান কেটে দিল যুবলীগ


❏ শনিবার, এপ্রিল ২৫, ২০২০ দেশের খবর, রাজশাহী

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি- নওগাঁয় শ্রমিক সংকটে পড়ায় কৃষকের প্রায় ১ একর জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিল জেলা যুবলীগের নেতাকর্মীরা।

শুক্রবার (২৫ এপ্রিল) বেলা ১১টা থেকে দিন ভর জসদর উপজেলার হাঁসাইগাড়ী ইউনিয়নের কাঠখইর মাঠের কৃষক রহিমুদ্দীনের ও আবুল কাজীর জমির পাকা ধান কাটা হয়।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শ্রী বিমান কুমার রায় জানান, করোনা ভাইরাসের কারণে কৃষকরা অসহায় হয়ে পড়েছে। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য আমাদের নেতা-কর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়েছে। যুবলীগের ৩০ থেকে ৩৫ জন নেতা কর্মীরা ধান কাটা, আঁটি বাঁধা, বাড়ির আঙিনায় পৌছে দিয়ে মাড়াই করে দেওয়া হয়েছে। করোনার কারণে কৃষক যেনো ক্ষতিগ্রস্থ না হন সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় নওগাঁয় এ কাজ করা হচ্ছে।

এছাড়াও জেলার ১১টি উপজেলার ৯৯টি ইউনিয়নে ২৫ সদস্যের টিম এবং জেলা শাখার ১০ সদস্য বিশিষ্ট টিম করা হয়েছে। আগামীতে কেউ সহায়তা চাইলে আমারা ঐ কৃষকের পাশে দাঁড়াবো।

ধান কাটা বিষয়ে কৃষক রহিমুদ্দীনের ও আবুল কাজী যুবলীগের এমন উদ্যোগকে তারা স্বাগত জানিয়ে বলেন, করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিক সংকটের ফলে মাঠের পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। এমন সময় যুবলীগের নেতাকর্মীরা এসে তাদের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। এতে তারা খুব আনন্দিত।