করোনায় একদিনে আরও ৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩০৯


❏ শনিবার, এপ্রিল ২৫, ২০২০ Breaking News, ফিচার

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জন করোনাভাইরাসে (কভিড-১৯) মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১৪০ জনে দাঁড়িয়েছে।

একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরও ৩০৯ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন আক্রান্ত চার হাজার ৯৯৮ জন। তবে নতুন করে কোনো রোগী সুস্থ হয়ে ওঠার খবর আসেনি। এ পর্যন্ত মোট ১১২ জন সুস্থ হয়ে উঠেছেন।

শনিবার (২৫ এপ্রিল) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয় ৩ হাজার ৪২২টি। এরমধ্যে ৩ হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষায় ৩০৯ জনের ফল পজিটিভ এসেছে। এখন পর্যন্ত মোট ৪ হাজার ৯৯৮ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও ৯ জন। মোট মৃত্যু ১৪০ জন।

এখানে উল্লেখ করতে চাই, গতকাল শুক্রবার থাকার কারণে আমাদের দুই একটি বেসরকারি পিসিআর ল্যাব প্রতিষ্ঠান যারা টেস্ট সংগ্রহ না করায় আমাদের রিপোর্ট প্রদান করেননি।

ডা. নাসিমা সুলতানা বলেন, নতুন করে যারা মারা গেছেন তাদের মধ্যে নারী পাঁচজন আর পুরুষ চারজন। এদের মধ্যে তিনজন ঢাকায় এবং ছয়জন ঢাকার বাইরে। ঢাকার বাইরে নারায়ণগঞ্জে ২ জন, টাঙ্গাইল, মাদারীপুর, জয়পুরহাট ও ময়মনসিংহে একজন করে মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় নিহত নয়জনের মধ্যে বয়স হিসেবে সত্তোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব আর ষাটোর্ধ্ব একজন করে রয়েছেন বলে স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়।

এসময় বুলেটিনে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে কোয়ারেন্টিনে আছেন ১৪০ জন এবং এখন পর্যন্ত ৮ হাজার ৩৯৫ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৪ হাজার ৫৭ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৯৬ হাজার ১৬৯ জন।

বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ৭৪ হাজার ৪৯১ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৬ হাজার ৪৮০ জন। মোট কোয়ারেন্টিন আছেন ৮০ হাজার ৯৭১ জন।