• আজ শনিবার, ১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৫ মে, ২০২১ ৷

‘সরকারের একলা চলো নীতির কারণে জনগণ ঝুঁকিতে রয়েছে’- ফখরুল

fok
❏ শনিবার, এপ্রিল ২৫, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সরকারের একলা চলো নীতির কারণে জনগণ করোনা ভাইরাসের মারাত্মক ঝুঁকির মধ্যে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের ক্ষতিগ্রস্ত নেতাকর্মী এবং তাদের পরিবারের সদস্যদের মধ্যে ঈদ উপহার দেয়ার সময় তিনি এ অভিযোগ করেন।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকার সম্মিলিত উদ্যোগ নিতে ব্যর্থ হওয়ায় মহামারি মোকাবিলায় পুরোপুরি ব্যর্থতার পরিচায় দিয়েছে। সেই একলা চলো নীতি, তাদের সেই একদলীয় শাসন ব্যবস্থার যে নীতি, সেই নীতির কারণেই আজকে জনগণ প্রচণ্ড রকমের ঝুঁকির মধ্যে পড়েছে, ঝুঁকির মধ্যে রয়েছে।

সঠিক তথ্য সম্পর্কে সন্দেহ পোষণ করে তিনি বলেন, দুর্ভাগ্যজনক হচ্ছে যে, সত্য কথাটি জানতে আমরা জানতে পারছি না, ইনফরম্যাশনগুলো আমরা পাচ্ছি না। যে কথাগুলো সরকারের তরফ থেকে বলা হচ্ছে, তার সঙ্গে বাস্তবতার কতটুকু মিল আছে তা সম্পর্কে সকল জনগণের মধ্যে ইতিমধ্যে প্রশ্ন এসে গেছে।

দেশের স্বাস্থ্য ব্যবস্থা সম্পর্কে প্রশ্ন তুলে তিনি বলেন, আজকে করোনা ভাইরাসে প্রমাণিত হয়েছে যে, তাদের যে শাসন ব্যবস্থা সেটা কতটা ভঙ্গুর। স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি ভেঙে গেছে, স্বাস্থ্য ব্যবস্থা আছে বলেই মনে করা যায় না। সাধারণ রোগীরা যাদের ক্যান্সার হয়েছে, যাদের হয়ত লাঞ্চ ক্যান্সার বা টিবি আছে বা যাদের এপেন্ডিসাইটিস রয়েছে তারা কোনো চিকিতসা পায় না। এটা বাস্তবতার কথা বলছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা রিয়াজ উদ্দিন নসু, ইশরাক হোসেন, আমিনুল ইসলাম, আতিকুর রহমান রুমন, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ইয়াসীন আলী, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, নাজমুল হাসান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের শায়রুল কবির খান প্রমূখ।