বাউফলে আরও একজনের করোনা শনাক্ত, ৩টি বেসরকারি হাসপাতাল বন্ধ ঘোষণা

৫:৪৬ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ২৫, ২০২০ দেশের খবর, বরিশাল

কৃষ্ণ কর্মকার, বাউফল প্রতিনিধি- পটুয়াখালীর বাউফল উপজেলায় আরও একজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। ওই রোগীর বাড়ি উপজেলার কালিশুরী ইউনিয়নে। তার স্থানীয় বাজারে চা-পানের ব্যবসা রয়েছে।

আজ শনিবার ওই ব্যক্তি করোনায় আক্রান্ত শনাক্ত হওয়ার খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন কালশিুরী ইউনিয়নের স্লোব বাংলাদেশ, সেন্টার নিউ লাইভ এবং মাজেদা ডায়াগনষ্টিক সেন্টার নামে তিনটি বেসরকারি হাসপাতাল বন্ধ করে দেন।

সুত্রে জানা গেছে, উপজেলার কালিশুরী বন্দরে ৫০ বছরের এক ব্যক্তি অসুস্থবোধ করলে স্থানীয় ওই সকল স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান থেকে চিকিৎসা সেবা গ্রহণ করেন। এক পর্যায়ে তার অবস্থা গুরুতর হলে তিনি বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাপাতালে চিকিৎসা নিতে গিয়ে তার শরীরের করোনা শনাক্ত হয়। বিষয়টি উপজেলা প্রশাসন অবহিত হওয়ার পর আজ শনিবার কালিশুরী বন্দরের ওইসব প্রতিষ্ঠান বন্ধ করে দেন।

এদিকে বাউফলের কালাইয়া বন্দরের একটি কলেজে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় একই পরিবারের ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় তাদের সানিধ্যে এসেছেন এমন ৬ জন স্বজন ও ৪ পুলিশ সদস্যসহ মোট ১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার রোগ তত্ত্ব ও গবেষনা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে।