সংবাদ শিরোনাম

গাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধারদেশেই টিকা উৎপাদনের প্রস্তুতি নেয়া হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রীকক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবন

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

রমজানে করোনাযুদ্ধে জয়ের আশা মোদির

৫:৫২ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ২৫, ২০২০ আন্তর্জাতিক
modi

আন্তর্জাতিক ডেস্কঃ মুসলিম বিশ্বকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ের আশাপ্রকাশ করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ শুক্রবার (২৪ এপ্রিল) এক টুইটবার্তায় এ আশা ব্যক্ত করেন মোদি।

টুইটবার্তায় মোদি লেখেন, ‘রমজান মুবারক! আমি সবার নিরাপত্তা, সুস্থতা ও উন্নতি কামনা করি। পবিত্র এই মাসে মহানুভবতা, সম্প্রীতি ভ্রাতৃত্ববোধের প্রাচুর্য নেমে আসুক। আমরা করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধে জয়ী হবো। আর একটি স্বাস্থ্যকর বিশ্ব গড়ে তুলতে পারি।’

শুক্রবার রাতে সাহরি খেয়ে শনিবার থেকে রোজা পালন শুরু করেছে বাংলাদেশ ও ভারত। তবে ভারতের কেরালা ও কর্ণাটকের উপকূলীয় এলাকাগুলোতে শুক্রবার থেকেই রোজা পালন শুরু করেছেন স্থানীয় মুসলিমরা।

ভারতীয় সরকার, আলেম ও মুসলিম নেতারা এবারের রমজানে সবাইকে বাড়িতেই নামাজ ও ইফতারি আয়োজনের অনুরোধ জানিয়েছেন। প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

জনসচেনতার জন্য মসজিদের বাইরে পোস্টার লাগানো হয়েছে। এতে বলা হয়েছে, ‘করোনাভাইরাসের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখা বাধ্যতামূলক। একারণে নামাজ বাড়িতেই পড়া উত্তম।

দিল্লি পুলিশ জানিয়েছে, জাতীয় নির্দেশনা মোতাবেক মসজিদে নামাজ আদায় বন্ধ থাকলেও যথারীতি আজান দেয়া হবে।

পুলিশের পক্ষ থেকেও বলা হয়েছে, লকডাউনের সময় সবাই আইন মেনে চলুন। সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস