• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

শরীয়তপুরে ভিজিএফের চাল জব্দ: ইউ‌পি সদস্য আটক, চেয়ারম্যান পলাতক


❏ রবিবার, এপ্রিল ২৬, ২০২০ ঢাকা, দেশের খবর

নয়ন দাস, স্টাফ রিপোর্টার, শরীয়তপুর: শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নে ৫৩ বস্তা ভিজিএফের চাল জব্দ করেছেন উপজেলা নির্বাহী অফিসার।

রোববার (২৬ এ‌প্রিল) দুপুরে কুচাইপ‌ট্টি ইউ‌নিয়‌ন এলাকা থে‌কে ওই সব চাল জব্দ করা হয়। প‌রে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে গোসাইরহাট উপজেলা সেচ্ছাসেবলীগ সাংগঠনিক সম্পাদক ও কুচাইপট্টির ইউপি সদস্য মোফাজ্জিল‌কে আটক ক‌রে পু‌লিশ। ত‌বে এখ‌নো ধরাছোঁয়ার বাহিরে আছেন ইউ‌পি চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন।

স্থানীয় সূ‌ত্রে জানা গে‌ছে, গোসাইরহাট উপ‌জেলার কুচাইপট্টি ইউনিয়নের বি‌শেষ বরাদ্দ হি‌সে‌বে ভিজিএফের চাল মৎস্যজীবীদের মা‌ঝে ৪০ কেজি করে ৬শ ৯২ জনকে ‌দেওয়ার কথা ছি‌লো। কিন্তু বিতর‌ণে অনিয়ম ক‌রে প্রত্যেক জনকে ৩০ থেকে ৩৫ কেজি করে চাল দিয়েছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপন। পরব‌র্তীতে ৫৩ বস্তা চাল চু‌রি ক‌রে সেগুলো অন্যত্র সরিয়ে নেওয়ার চেষ্টা করে ক‌য়েকজন ইউপি সদস্য। পরে খবর পেয়ে গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মো. অালমগীর হো‌সেন গিয়ে ওই চাল জব্দ করে।

উপজেলা নির্বাহী অফিসার জানান, জে‌লে‌দের জন্য বরাদ্দকৃত ৫৩ বস্তা চাল জব্দ করা হ‌য়ে‌ছে। চাল চু‌রির অ‌ভি‌যো‌গে কুচাইপট্টির ইউপি সদস্য মোফাজ্জিল‌কে আটক ক‌রা হ‌য়ে‌ছে। তার বিরু‌দ্ধে মামলার প্রস্তু‌তি চল‌ছে। ঘটনা‌টি তদন্ত ক‌রা হ‌চ্ছে ব‌লেও জা‌নি‌য়ে‌ছেন তি‌নি।