টাঙ্গাইলে উপসর্গ ছাড়াই এ্যাম্বুলেন্স চালক করোনায় আক্রান্ত

৩:৪০ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২৭, ২০২০ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের সখীপুরে এক (৩৫) এ্যাম্বুলেন্স চালক কোনো ধরণের উপসর্গ ছাড়াই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। রোববার রাতে করোনা শনাক্তের বিষয়টি ঢাকা থেকে জানানো হয়েছে বলে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান নিশ্চিত করেছেন।

এ নিয়ে সখীপুরে মোট ৭ জন করোনায় আক্রান্ত হলো। এর আগে রোববার সকালে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। রাতেই তার আক্রান্তের বিষয়টি জানতে পারে উপজেলা প্রশাসন।

সোমবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান জানান, রোববার সকালে সখীপুর থেকে ৫ জন ব্যক্তির নমুনা ঢাকায় পাঠানো হয়। রাতে একজনের পজিটিভের বিষয়টি তাদের জানানো হয়েছে। আক্রান্ত ব্যক্তি সখীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। সে বেসরকারী (প্রাইভেট) এ্যাম্বুন্সের চালক।

তিনি আরও জানান, গতকাল রোববার পর্যন্ত ১০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত সকলের ফলাফল এসেছে। এতে সখীপুরে এ পর্যন্ত ৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

তিনি আরও জানান, সোমবার সকালে বেসরকারী (প্রাইভেট) এ্যাম্বুন্সের চালককে তার দেহে করোনা শনাক্তের বিষয়টি জানানো হয়েছে।

সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা জানান, বেসরকারী (প্রাইভেট) এ্যাম্বুলেন্স চালক করোনায় আক্রান্ত হলেও তার কোনো উপসর্গ নেই। আবারও তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে। পরিবারসহ তার সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা প্রস্তুত করা হচ্ছে। নমুনা সংগ্রহ করা হবে এবং বাড়ি লকডাউন করা হয়েছে। বাড়িতেই তাকে আইসোলেশনে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।