‘চিরদিনই অন্ধকার থাকে না, আবার আলোর পথে যাত্রা করব’

৪:১৪ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২৭, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- মহামারি করোনাভাইরাস মোকাবিলায় দেশের সবাইকে এখন এক হয়ে কাজ করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দুর্যোগ আমাদের আসে, এটা মোকাবিলা করতে হয়। আর এ দুর্যোগ সারা বিশ্বব্যাপী। দেশের সবাইকে এক হয়ে কাজ করতে হবে। আমাদের যারা করোনাভাইরাস মোকাবিলায় দিনরাত কাজ করে যাচ্ছেন তাদের সবাইকে সাহায্য করতে হবে। সবাই মিলে এ অবস্থা থেকে মুক্তি পাবো ইনশাল্লাহ। আমি মনে করি চিরদিনই অন্ধকার থাকে না, আলো নিশ্চই আসে, আমরা আবার আলোর পথে যাত্রা শুরু করবো।

সোমবার (২৭এপ্রিল) গণভবনে রাজশাহী বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সের সূচনা বক্তব্যের সময় তিনি একথা বলেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলা সমন্বয় তদারকির অংশ হিসেবে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক কার্যালয়ে সংযুক্ত হয়ে জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এর আগে, বিভিন্ন বিভাগে জেলাভিত্তিক ভিডিও কনফারেন্স করেন তিনি

এসময় প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন এদেশের মানুষের জন্য সংগ্রাম করেছেন। মানুষের জন্য ত্যাগ স্বীকার করেছেন। কাজেই মানুষকে বাঁচানোটা আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। তার এই প্রিয় বাংলাদেশের মানুষগুলোকে ভালো রাখাই আমাদের লক্ষ্য। সেই লক্ষেই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, পণ্য পরিবহনের ব্যাপারে কিন্তু কোনো বাধা নেই। ইতোমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাকে বলে দিয়েছি যে পণ্য পরিহনে কেউ বাধা দেবে না। পণ্য পরিবহনের জন্য সুযোগ সৃষ্টি করে দেওয়া হবে। ট্রাক-ভ্যান-কৃষকসহ পণ্য পরিবহনের যেভাবে সুবিধা হয়, প্রয়োজনে নৌপথেও আমরা সুযোগ সৃষ্টি করে দেব। যাতে জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে থাকে, মানুষের জীবনাযাত্রা অব্যাহত থাকে।

পাশাপাশি সরকারের পক্ষ থেকে সারা দেশে কর্মহীন অসহায় মানুষের মাঝে সরকারিভাবে খাদ্য সহায়তা কার্যক্রমের কথা তুলে ধরেন। তিনি বলেন, ‘আস্তে আস্তে আমরা চেষ্টা করব, আপনারা যদি নিজেদের সুরক্ষিত রেখে এই সংক্রমণের হার কমাতে পারেন। মৃত্যুর হার গতকালকে পাঁচজন মারা গেছে। কিন্তু আমাদের মৃত্যুহারও কমুক।