• আজ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আত্রাইয়ে কৃষকের পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিল যুবলীগ

৪:৩৪ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২৭, ২০২০ দেশের খবর, রাজশাহী

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে করোনা ভাইরাসের প্রভাবে শ্রমিক সংকটে পড়ায় কৃষকের ১ বিঘা জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিল উপজেলা যুবলীগের নেতাকর্মীরা।

সোমবার বেলা ১১টা থেকে দিনভর উপজেলার নবাবের তাম্বু মাঠের কৃষক ইমামুল হক এর জমির পাকা ধান কাটা ও মাড়াই করা হয়।

উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি শেখ মোহাম্মদ হাফিজুল জানান, বর্তমানে করোনা ভাইরাসের কারণে উপজেলার কৃষকরা অসহায় হয়ে পড়েছে। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য আমাদের নেতা-কর্মীরা কৃষকদের পাশে দাঁড়িয়েছে। যুবলীগের ২৫ থেকে ৩০ জন নেতা কর্মীরা ধান কাটা, আঁটি বাঁধা, বাড়ির আঙিনায় পৌছে দিয়ে মাড়াই করে দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন করোনার কারণে কৃষক যেনো ক্ষতিগ্রস্ত না হন সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপির সহযোগিতায় আত্রাইয়ে এ কাজ করা হচ্ছে। আগামীতেও আত্রাই যুবলীগের পক্ষ থেকে এ সহায়তা অব্যাহত থাকবে।

এ ব্যাপারে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাফিউল ইসলাম রাফি জানান, করোনা ভাইরাসের এই ক্রান্তিকালে কৃষক তাদের কষ্টের ফসল নিয়ে অসহায় হয়ে পড়েছে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনায় ও নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপির সহযোগিতায় আমরা অসহায় কৃষকের পাশে এসে দাঁড়িয়েছি। আমাদের এ কর্মসুচী অব্যাহত থাকবে।

ধান কাটা বিষয়ে কৃষক ইমামুল হক যুবলীগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিক সংকটের ফলে মাঠের পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। এমন দুর্দিনে যুবলীগের নেতাকর্মীরা এসে তাদের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। এতে আমি খুব আনন্দিত।