সংবাদ শিরোনাম
  • আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মুন্সীগঞ্জে আরও ১৬ জন করোনায় আক্রান্ত, জেলায় মোট ৭৫


মোঃ রুবেল ইসলাম তাহমিদ, মুন্সীগঞ্জ প্রতিনিধি- মুন্সীগঞ্জে নতুন করে আরও ১৬ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে ১০ জন নারী ও ৬ জন পুরুষ রয়েছে। জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭৫।

তবে আইইডিসিআর’র ওয়েবসাইডের তথ্যানুযায়ী মুন্সীগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৭৯ জন। সোমবার সকালে আসা ৮১টি সোয়াবের রিপোর্টের মধ্যে ১৬টি পজেটিভ আসে। এরমধ্যে সদর উপজেলায় ১০, সিরাজদিখানে ২, শ্রীনগরে ২, গজারিয়ায় ২ জন করে শনাক্ত হয়েছে করোনা।

তাদের মধ্যে সদর উপজেলার রামপাল ইউনিয়নের হাতিমারার জোড়ার দেউল গ্রামে একই পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরা হলেন পুরুষ (৪০), পুরুষ (৪৫), পুরুষ (২৪) ও মহিলা (১৩)।

এছাড়া পঞ্চসারের বিনোদপুর গ্রামের মহিলা (২৫), মহাকালীর কেওয়ার গ্রামের মহিলা (৫০), উত্তর মাহাকালী গ্রামের মা (৪০) ও মেয়ে (১২), মোল্লাকান্দি গুচ্ছ গ্রামের মহিলা (৩০) ও মিরকাদিমের নুরপুর গ্রামের মহিলার (২৪) (তার স্বামী আগে করোনায় অক্রান্ত হয়েছিল) করোনা শনাক্ত হয়েছেন।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক মহিলা স্টাফ (৪০) ও ভবেরচরের পুরুষ (৩০), শ্রীনগর উপজেলার বেজগাঁও গ্রামের পুরুষ (৩৪) ও শ্যামপাড়া গ্রামের মহিলা (৩৪) ও সিরাজদিখান উপজেলার ইছাপুরা গ্রামের অ্যাম্বুলেন্স চালকের স্ত্রী (৪০) (তার স্বামী অ্যাম্বুলেন্স চালক আগেই করোনায় অক্রান্ত হয়েছিল) ও একই পরিবারের পুরুষ (২৬) আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত মুন্সীগঞ্জ থেকে ৬১১ জনের সোয়াব আইইডিসিআরএ পাঠানো হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ৪৮২ জনের। এখনও ১২৯টি ফলাফলের অপেক্ষায় রয়েছে। এছাড়া সোমবার (২৭ এপ্রিল) পাঠানো আরও ২৩ সোয়াব পরীক্ষার ফলাফলও অপেক্ষার তালিকায়।

এসব তথ্য দিয়ে জেলা সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ জানান, গত ৫ দিন আগে (২২ এপ্রিল) পাঠানো ৮১ জনের নমুনার ফলাফলে ১৬ জন শনাক্ত হয়েছে। ৬৫ জনের ফলাফল নেগেটিভ এসেছে। আক্রান্ত সবাই যার যার বাড়ীতে চিকিৎসাধীন রয়েছে।

◷ ৫:৩১ অপরাহ্ন ৷ সোমবার, এপ্রিল ২৭, ২০২০ ঢাকা, দেশের খবর