সংবাদ শিরোনাম

বয়স ১০০ ছুঁইছুঁই, দুলি খাতুনের ভাগ্যে কবে জুটবে বয়স্ক ভাতা?ওয়ান শুটারগান ও গুলিসহ আনোয়ারার গেট্টু নাছির গ্রেপ্তারপ্রয়োজনে আরও ভ্যাকসিন কেনা হবে: প্রধানমন্ত্রীটাঙ্গাইলে যৌন হয়রানি ও অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্তজামালপুরে বাগানে মিলল তরুণীর ঝুলন্ত লাশ, মৃত্যু নিয়ে রহস্যসুবর্ণচরে ধর্ষণের শিকার হয়ে স্কুলছাত্রীর আত্নহত্যাভোটের অধিকার আদায়ে প্রয়োজনে আন্দোলনে নামবে জাতীয় পার্টি: বাবলুরাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে তাবিথকে ‘বাধা’গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ধূমপানে করোনা ঝুঁকি বাড়ে

৬:২৫ অপরাহ্ন | সোমবার, এপ্রিল ২৭, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ধূমপান করলে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্তের ঝুঁকি বাড়ে বলে মনে করেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। সেই সঙ্গে তিনি ধূমপায়ীদের এই ঝুঁকি থেকে বাঁচতে তা ত্যাগ করারও আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ কথা বলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, যারা ধূমপায়ী আছেন তারা ধূমপান ত্যাগ করুন। কারণ ধূমপান কভিড-১৯ আক্রান্তের ঝুঁকি বাড়ায়। আপনারা এই ঝুঁকিটা নিজেই সহজেই ত্যাগ করতে পারেন। আপনারা ধূমপান ত্যাগ করে এই ঝুঁকি থেকে নিজেকে মুক্ত রাখতে পারেন।

তিনি আরও বলেন, যারা ধূমপান করছেন তাদেরকে অনুরোধ করবো আপনারা ধূমপান ত্যাগ করুন এবং যেকোনো ধরনের পানীয় যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর আপনারা এইসব পানীয় পান করা ত্যাগ করুন। সুস্থ থাকুন, নিজে সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন।

ডা. নাসিমা সুলতানা বলেন, যে যেখানে আছেন স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঘরে থাকুন, নিজে সুস্থ থাকুন। পরিবারকে সুস্থ রাখুন। আপনারা মাস্ক ব্যবহার করুন ঘরের বাইরে সম্ভব হলে ঘরের যদি বেশি মানুষ থাকে তাহলে ঘরেও মাস্ক ব্যবহার করুন।

উল্লেখ্য বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জন প্রাণ হারিয়েছেন। এনিয়ে মোট ১৫২ জন প্রাণ হারালেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪৯৭ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫,৯১৩।

এর আগে দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।