২২শ’ কর্মহীন পরিবারকে ওয়াসিকা এমপি’র সহায়তা

১২:৪৭ পূর্বাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০ চট্টগ্রাম
was

জে.জাহেদ, চট্টগ্রাম প্রতিনিধি: করোনা সঙ্কট মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া ২ হাজার হতদরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দিয়েছেন আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম ওয়াসিকা আয়শা খান।

চট্টগ্রাম নগরী এবং আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায় এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। পাশাপাশি দু’শতাধিক অসহায় পরিবারের মাঝে নগদ আড়াই লাখ টাকা অর্থ সহায়তা দেয়া হয়।

এ বিষয়ে ওয়াসিকা আয়শা খান বলেন, ‘প্রতি বছর রমজানে ইফতার সামগ্রী নিয়ে এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করি। এবার করোনা ভাইরাসের কারণে পরিস্থিতি ভিন্ন। খেটে-খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়েছে। তাই প্রথম দফায় চট্টগ্রাম নগর, আনোয়ারা ও কর্ণফুলী উপজেলায় ২ হাজার পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সাথে দুইশ’ পরিবারকে অর্থ সহায়তা দেয়া হল। সামনের সপ্তাহে দ্বিতীয় দফায় দেড় হাজার পরিবারকে খাদ্যসামগ্রী পাঠানো হবে।’

আওয়ামী লীগ নেত্রী ওয়াসিকা আয়শার দেওয়া খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, সাবান, পিঁয়াজ, ছোলা, চিনি ও আলু। চট্টগ্রাম নগরে জামালখান, আন্দরকিল্লা, দেওয়ান বাজার, বাকলিয়া, পাথরঘাটা, আলকরন, ফিরিঙ্গিবাজার, বাগমনিরাম, চান্দগাঁও, চকবাজার এলাকায় এসব খাদ্য বিতরণ করা হয়।

এছাড়াও তাঁর সংসদীয় এলাকা আনোয়ারার বারখাইন, আনোয়ারা সদর, চাতরী, পড়ৌকোড়া, হাইলধর, বুরুমচড়া, রায়পুর, জুইদন্ডী, বটতলী ইউনিয়ন এবং কর্ণফুলী উপজেলার বড়উঠান, চরলক্ষ্যা, চরপাথার ঘাটা ইউনিয়নে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।