বরিশালে হাসপাতালের লিফটের নিচে চিকিৎসকের লাশ

১:৫৭ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০ দেশের খবর, বরিশাল

সময়ের কণ্ঠস্বর, বরিশাল- ব‌রিশাল শের-ই-বাংলা‌ মে‌ডিকেল ক‌লেজ হাসপাতা‌লের বার্ন ও প্লা‌স্টিক সার্জারি বিভা‌গের সি‌নিয়র কনসাল‌ট্যান্ট ডা. এম এ আজাদের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে নগরীর কালীবা‌ড়ি রো‌ডের মমতা স্পেশালাইজড হাসপাতা‌লের লিফ‌টের নি‌চ থে‌কে তার লাশ উদ্ধার করা হয়। ত‌বে কী কার‌ণে তার মৃত্যু হ‌য়ে‌ছে তা এখনও পর্যন্ত নি‌শ্চিত ক‌রে বল‌তে পা‌রছে না পু‌লিশ।

ডা. এম এ আজাদের বাড়ি পিরোজপুর জেলার স্বরূপকাঠিতে। এমএ আজাদ স্বজল মমতা স্পেশালাইজড হাসপাতালের সাত তলার একটি কক্ষে থাকতেন। এছাড়া এ ক্লি‌নি‌কে তিনি প্রাই‌ভেট প্রাক‌টিসও করতেন।

জানা গেছে, মমতা স্পেশালাইজড হাসপাতা‌ল ভবনটি ১০ তলা। এর ১ থেকে ৬ তলা পর্যন্ত হাসপাতালের কার্যক্রম চলে। বাকি তিন তলা ভাড়া দেয়া হয়েছে। ভবনটির ৭ তলায় ভাড়া থাকতেন ডা. আজাদ।

আজা‌দের মামা ম‌নির জানান, গতকাল রাত থে‌কেই আজাদ নি‌খোঁজ ছি‌লেন। তার ফো‌নে কল দি‌লে রিং হ‌চ্ছিল। কিন্তু কেউ রি‌সিভ না করায় তার স্ত্রী উ‌দ্বিগ্ন হ‌য়ে প‌ড়েন। পরে সে ব‌রিশা‌লে আজা‌দের মামা‌কে খোঁজ নেয়ার জন্য ব‌লেন। মামা ম‌নির সকা‌লে এ‌সেই ক্লি‌নি‌কে চেম্বার বন্ধ পান। এরই ম‌ধ্যে ক্লি‌নি‌কের অন্যতম প্র‌তিষ্ঠাতা ডাঃ জ‌হিরুল হক মা‌নিকও উপ‌স্থিত হন। তারা আসা মাত্র এক আয়া ছুট‌তে ছটু‌তে খবর দেন, ডাক্তা‌রের লাশ পাওয়া গে‌ছে। লিফ‌টের নিচে প‌ড়ে আছে। সংবাদ পে‌য়ে ছু‌টে আ‌সে পু‌লিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মো. মোক্তার হোসেন জানান, এক ওটি বয় লিফটের নিচে মরদেহ দেখতে পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে জানায়। হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে জানায়। পুলিশ গিয়ে মরদেহের সুরতহাল করছে।

তিনি বলেন, লিফট থেকে পড়ে গিয়ে এ ঘটনা ঘটার কথা নয়। এটি স্বাভাবিক কোনো দুর্ঘটনা বলেও মনে হচ্ছে না। এছাড়া মরদেহে আঘাতের চিহ্ন রয়েছে। এটি হত্যা নাকি দুর্ঘটনা এখনই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব না। সুরতহাল ও ময়নাতদন্ত রিপোর্ট পেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।