সংবাদ শিরোনাম
  • আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৫৪৯ জন


রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- দেশে ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হয়। এরপর থেকে রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫৪৯ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ৫২তম দিনে যা একদিনে সর্বোচ্চ। এর আগে গত ২৪ এপ্রিল একদিনে করোনায় আক্রান্ত হয়েছিল ৫০৩ জন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় আমরা নমুনা সংগ্রহ করেছি ৪ হাজার ৩০৯টি। যা গতদিনের তুলনায় ২.৭৯ শতাংশ বেশি এবং নমুনা পরীক্ষা করেছি ৪ হাজার ৩৩২টি, যা আগের দিনের চেয়ে ১৩.৬৪ শতাংশ বেশি। নতুন যে নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে আরও ৫৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৬২ জনে।

এছাড়া আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরও তিনজন। তাদের প্রত্যেকের বয়স ষাটোর্ধ্ব এবং তারা ঢাকার বাসিন্দা। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৫৫ জনে।

এই ২৪ ঘণ্টা সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আটজন। এখন পর্যন্ত মোট ১৩৯ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন।

তবে যারা বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হচ্ছেন তাদের বিষয়ে বিস্তারিত তথ্য এখনো আপডেট করা হয়নি বলেও জানান ডা. নাসিমা সুলতানা।

◷ ২:৪৪ অপরাহ্ন ৷ মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০ Breaking News, ফিচার