বগুড়ায় সাবেক ইউপি সদস্যের বাড়িতে বিপুল পরিমাণ সরকারি সার-বীজ

৪:০৩ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে সাবেক ইউপি সদস্যের বাড়ি থেকে সরকারের কৃষি প্রণোদনার বিপুল পরিমাণ সার ও বীজ উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) রাত ১০টার দিকে উপজেলার দলগাছা গ্রামে অভিযান চালিয়ে এসব সার ও বীজ উদ্ধার করে স্থানীয় প্রশাসন। এ সময় সাবেক ইউপি সদস্য সার-বীজ ব্যবসায়ী মেহেদী হাসান পালিয়ে যান।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শারমিন আকতারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত দলগাছা গ্রামের স্থানীয় সাবেক ইউপি সদস্য ব্যবসায়ী মেহেদী হাসানের বাড়িতে অভিযান চালায়। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে মেহেদী হাসান পালিয়ে যান।

পরে তার বাড়ি তল্লাশি করে সরকারি বস্তায় ১০ কেজি ওজনের ৫১ বস্তা, ৫ কেজি ওজনের ৫ বস্তা ব্রি ৪৮ জাতের ধান বীজ, ২২ বস্তা এমওপি সার এবং ৪৪ বস্তা ডিএমওপি সার জব্দ করা হয়। উদ্ধারকৃত সার-বীজ সরকারের কৃষি বিভাগের কৃষকের প্রণোদনার বলে জানা গেছে।

নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শারমিন আকতার বলেন, উদ্ধারকৃত সার বীজ সরকারের কৃষি বিভাগের এটা নিশ্চিত হওয়া গেছে। এসব সার-বীজ কীভাবে ওই ব্যবসায়ীর বাড়িতে আসলো তা তদন্ত করে দেখা হবে।