পাবনায় স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত, হাসপাতাল ও আবাসিক এলাকা লকডাউন

৯:৪২ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ২৮, ২০২০ রাজশাহী
pabna

পাবনা প্রতিনিধিঃ পাবনার চাটমোহর হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী (এমটিইপিআই) করোনা আক্রান্ত হওয়ায় হাসপাতাল ও আবাসিক এলাকা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেলে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে বিষয়টি সাধারণ মানুষকে অবহিত করা হয়। সেখানে বলা হয় যেহেতু হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন সেকারণে হাসপাতাল ও আবাসিক এলাকা লকডাউন ঘোষণা করা হয়েছে। তাই সবাইকে ঘরে থেকে পরিস্থিতি মোকাবেলা করার অনুরোধ জানানো হয়। হাসপাতালে না যেতে নিরুৎসাহিত করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান জানান, স্বাস্থ্যকর্মীর করোনাভাইরাস পজেটিভ হওয়ার পর হাসপাতাল ও সকল কোয়াটার লকডাউন করে দেওয়া হয়েছে। একইসাথে সবাইকে ঘরে অবস্থান করার জন্য বলা হয়েছে। জরুরী স্বাস্থ্যসেবা নিতে সবাইকে হাসপাতালের চিকিৎসকদের মোবাইলে যোগাযোগ করার আহবান জানান তিনি।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শুয়াইবুর রহমান জানান, আমরা সবাই এখন হোম কোয়ারেন্টিনে রয়েছি। যিনি আক্রান্ত তার সংস্পর্শের বাইরে যারা ছিলেন শুধু তারা জরুরী বিভাগে দায়িত্ব পালন করবেন। মোবাইল নাম্বার দেয়া আছে। সবাইকে সেখানে ফোনে জরুরী স্বাস্থ্যসেবা নিতে পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্যকর্মীর নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে। যদিও তার মধ্যে করোনার উপসর্গগুলো নেই। তিনি নমুনা সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। এ নিয়ে চাটমোহরে তিনজনের করোনা পজেটিভ এসেছে।