সংবাদ শিরোনাম

কক্সবাজারে ইয়াবা সম্রাটের সহযোগীর বাড়ি থেকে ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধারসিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কাউখালীতে প্রথম করোনা রোগী শনাক্ত, বাড়ি লকডাউন

১:৩৬ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৯, ২০২০ ঢাকা, দেশের খবর

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে প্রথম একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়ে। পিরোজপুরের সিভিল সিভিল সার্জন মো. হাসনাত ইউসুফ মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত ব্যক্তির (৭২) বাড়ি কাউখালী উপজেলার শিয়ালকাঠী গ্রামে। তাকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া তার বাড়ির আশপাশে বসতি লকডাউন করা হয়েছে।

রাজাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল খায়ের মাহামুদ রাসেল জানান, গত সোমবার (২৭ এপ্রিল) সকালে কাউখালী উপজেলা থেকে ৭২ বছর বয়সী এক বৃদ্ধ তার কাছে শ্বাসকষ্টের চিকিৎসা নিতে আসেন। এ সময় তার নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়।

মঙ্গলবার বিকেলে ল্যাবের কর্মকর্তারা ঝালকাঠির সিভিল সার্জনের কার্যালয়ে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন উল্লেখ করে প্রতিবেদন পাঠায়। পরে ঝালকাঠি থেকে পিরোজপুর সিভিল সার্জনকে এ তথ্য জানানো হয়।

খবর পেয়ে কাউখালী উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির পক্ষ থেকে মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৯টার দিকে সংশ্লিষ্টদের বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তিকে তার বাড়ির পার্শ্ববর্তী এলাকায় তার আরেকটি বাড়ির দোতলায় একটি রুমে আইসোলেশনে রাখা হয়েছে।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলার শিয়ালকাঠী গ্রামের করোনা রোগী শনাক্ত হওয়ার পর সেখানে লকডাউন করে দেয়া হয়েছে। আক্রান্ত ব্যক্তি ও তার স্ত্রীকে তাদের আরেকটি বাড়ির আলাদা দুই কক্ষে আইসোলেশনে রাখা হয়েছে।