সংবাদ শিরোনাম

বাংলাদেশকে তিস্তার পানি না দেয়ার সাফ ঘোষণা মমতারশ্বশুরবাড়ি যাওয়ার আগে কাঁদতে কাঁদতেই মারাই গেলেন কনে!এবার ‘টোকাই’ হয়ে আসছেন হিরো আলমহাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সাংবাদিক হুমায়ুন কবির খোকনের মৃত্যু করোনাভাইরাসেই

১:৫০ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৯, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তির কয়েকঘন্টার মধ্যে মারা যাওয়া সাংবাদিক হুমায়ুন কবির খোকনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর হুমায়ুন কবির খোকনের স্ত্রী ও ছেলেমেয়েকে হোম আইসোলেশনে পাঠানো হয়েছে বলে রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তারিক শিবলী জানিয়েছেন।

ঢাকার উত্তরার ওই বেসরকারি হাসপাতালে নেওয়ার পর মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে মৃত্যু হয় দৈনিক সময়ের আলোর নগর সম্পাদক এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সদস্য খোকনের।

হাসপাতালের পরিচালক মোহাম্মদ শাহেদ বলেন, আজ (বুধবার) ভোরেই আইইডিসিআরের পক্ষ থেকে সাংবাদিক হুমায়ুন কবির খোকনের কোভিড-১৯ পরীক্ষার ফল জানানো হয়। পরীক্ষায় তার মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া যায়।

এদিকে, আইইডিসিআর সূত্রেও নিশ্চিত হওয়া গেছে সাংবাদিক হুমায়ুন কবিরের কোভিড-১৯ আক্রান্ত হওয়ার বিষয়টি।

জানা গেছে, শুক্রবার থেকে জ্বর ও কাশিতে ভুগছিলেন হুমায়ুন কবির খোকন। মঙ্গলবার দুপুরের পর থেকে তার শ্বাসকষ্টও দেখা দেয়। তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ডিআরইউ থেকেই একটি অ্যাম্বুলেন্স জোগাড় করে দেওয়া হয়। সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে উত্তরার রিজেন্ট হাসপাতালে তাকে ভর্তি করা হয়। উপসর্গ ও লক্ষণ বিবেচনায় খোকনকে কোভিড-১৯ সাসপেক্টেড হিসেবে দ্রুত আইসিইউতে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। তবে এর মধ্যেই তার হার্ট অ্যাটাক হওয়ায় তাকে বাঁচানো যায়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা।

হুমায়ুন কবির খোকনের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর। তিনি ঢাকাস্থ কুমিল্লা সাংবাদিক ফোরামের সভাপতি ছিলেন। তিনি দৈনিক আমাদের সময় ও আমাদের অর্থনীতির প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫০ বছর। তিনি দুই মেয়ে, এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।