সংবাদ শিরোনাম
  • আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দেশে করোনা আক্রান্ত বাড়ছেই, ২৪ ঘন্টায় নতুন শনাক্ত ৬৪১ জন


রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- প্রথমদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত কম থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে বাংলাদেশে হুহু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৬৪১ জন করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে।

ফলে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ১০৩ জনে। প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ৫৩তম দিনে যা একদিনে সর্বোচ্চ। এর আগে গতকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) একদিনে করোনায় আক্রান্ত হয়েছিল ৫৪৯ জন।

আজ বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৭০৬টি। আগের নমুনাসহ একদিনে পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৯৬৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৬৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ১০৩।

একই সময়ে দেশে মৃত্যু হয়েছে আরও ৮ জনের। তাদের মধ্যে ছয়জন ঢাকার বাসিন্দা এবং দুইজন ঢাকার বাইরের। বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ৪ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ২ জন। এদের ছয়জন পুরুষ, দুইজন মহিলা। এ নিয়ে করোনা মোট ১৬৩ জনের প্রাণ কেড়ে নিলো।

এছাড়া ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরও ১১ জন, এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫০-এ।

◷ ২:৩৮ অপরাহ্ন ৷ বুধবার, এপ্রিল ২৯, ২০২০ Breaking News