মাদারগঞ্জে অসহায় কৃষকের ধান কেটে দিলেন শহর যুবলীগ

৫:৪২ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৯, ২০২০ দেশের খবর, ময়মনসিংহ

মোঃমনির মন্ডল, নিজস্ব প্রতিবেদক- করোনা ভাইরাসের কারণে খাদ্য সঙ্কটের শঙ্কা যাতে না দেখা দেয় সেই লক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশের পরই সারাদেশে কৃষকের ধান কেটে ঘরে তোলার জন্য সাড়া দিয়েছে প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীরা। সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর নির্দেশ পালনে এবার মাঠে নেমেছে মাদারগঞ্জ শহর যুবলীগের নেতাকর্মীরা।

জানা যায়, আজ বুধবার (২৯ এপ্রিল) মাদারগঞ্জ পৌরসভার ৪নং ওয়াডের দরিদ্র কৃষক মাফুল এর প্রাায় ৫০ শতাংশ জমির ধান কেটে দিয়েছে মাদারগঞ্জ শহর যুবলীগের নেতাকর্মীরা।

শহর যুবলীগ সভাপতি মাহাবুব হাসান মিনহাজ জানান, পৌরসভার ৯টি ওয়াডে এবার বোরো মৌসুমে ধান চাষ করা হয়েছে। ফলনও হয়েছে ভালো। তবে করোনাভাইরাসের কারণে সারাদেশ লকডাউন। মাদারগঞ্জ উপজেলাও সরকারের নির্দেশ মেনে লকডাউন পালন করছে। যাতে করে করোনাভাইরাস ছড়াতে না পারে। কিন্তু লকডাউনে থাকার কারণে কৃষক জমির ধান কেটে ঘরে তোলার মত শ্রমিক পাচ্ছেন না। প্রতি বছর এই সময়টাতে উত্তরাঞ্চলের প্রচুর শ্রমিক কাজ করতে আসতো। কিন্তু এবার আর তাদেরকে পাওয়া যাচ্ছে না। ফলে ত্রের ধান তেই ঝরে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে। এ কারণেই মাদারগঞ্জ শহর যুবলীগের উদ্যোগ হাতে নেয়।

ধানকাটায় অংশ নেন মাদারগঞ্জ শহর যুবলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সাগর, শহর যুবলীগের সহ সভাপতি আজিজুল হাকিম, সোহানুর রহমান শাহিন,যুগ্নসম্পাদক মোস্তাকিম,দপ্তর সম্পাদক শামীম আহাম্মেদ,সাংগঠনিক সম্পাদক আলামীন,উপদপ্তর সম্পাদক রাজু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নজরুল, সদস্য সিজার অনান্য নেত্রীবৃন্দ।

এতে নেতৃত্ব দেন মাদারগঞ্জ শহর যুবলীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান সাগর। তিনি জানান, ধানকাটার জন্য মাদারগঞ্জ শহর যুবলীগ একটি সেচ্ছাসেবক টিম করা হয়েছে। আমরা ফটোসেশন নয়, ধান কেটে অসহায় কৃষকের ঘর পর্যন্ত ধান পৌঁছে দিচ্ছি। রোজা রেখেই শহর যুবলীগের কর্মীরা কৃষকের ফসল বাঁচাতে মাঠে কাজ করছে।

স্থানীয় কৃষক মাফুল মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুবলীগ শুধু রাজনীতি করে না এরা সব কাজের কাজী। আজ যুবলীগ যেভাবে আমার ধান কেটে দিয়েছে এতে এটাই প্রমাণিত হয়েছে যুবলীগ মানব সেবা়সহ দেশের উন্নয়ন কাজেও গুরুত্বপুর্ন ভূমিকা পালন করে। দেশের করোনা ভাইরাসের কারণে পাকা ধান কাটার জন্য অর্থ সংকটে পড়েছি। যুবলীগ নেতারা আমার জমির পাকা ধান কেটে দেওয়ায় অনেক উপকার হয়েছে। দেশের এই সংকটময় মুহূর্তে কৃষকদের পাশে দাঁড়িয়ে যুবলীগ নেতাকর্মীরা যে দায়িত্ববোধের পরিচয় দিয়েছেন সে কারণে খুশি এলাকাবাসী ও কৃষকরাও।