• আজ ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

শিল্প কল-কারখানা খোলা থাকলে মসজিদও খুলে দিতে হবে: মুফতী ফয়জুল করীম

৮:১০ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৯, ২০২০ ইসলাম

ইসলাম ডেস্ক-ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, করোনা মহামারীর কারণে পুরোদেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

কোথা কোথাও লকডাইন করা হয়েছে। ফলে দেশের মসজিদগুলোকেও এর আওতায় এনে জামাতে ৫জনের অধিক মুসল্লি এবং জুমআয় ১০জনের অধিক মুসল্লি হতে পারবে না বলে প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

তিনি বলেন, করোনা সংক্রমনের কারণে যদি মসজিদগুলোকে বন্ধ থাকে, তাহলে ১৮টি মন্ত্রণালয় ও দেশের শিল্প কলকারখানা খোলা কেন? তার জবাব দেশ কাছে জানতে চায়। তিনি বলেন, মসজিদে মুসল্লিগণ পবিত্র হয়ে প্রবেশ করে থাকেন।

আর পক্ষান্তরে গার্মেন্টস, কলকারখানায় মানুষ পবিত্র হয়ে পাক-সাফ হয়ে প্রবেশ করে না। তিনি বলেন বিশ্বের বিভিন্ন দেশে শর্তসাপেক্ষে মসজিদগুলোকে খুলে দেয়া হয়েছে, বাংলাদেশেও শীর্ষ ওলামাদের মতামতের প্রতি সম্মান রেখে স্বাস্থ্যবিধি বজায় রেখে মসজিদগুলোকে খুলে দিতে হবে।

যদি সবকিছু খুলে দিয়ে মসজিদগুলোকে বন্ধ রাখা হয়, তাহলে বুঝতে হবে এখানে ষড়যন্ত্র আছে। কি ষড়যন্ত্র তা প্রধানমন্ত্রীকে খতিয়ে দেখতে হবে। কেননা মসজিদ আল্লাহর ঘর, আল্লাহর ঘর ইসলামের নিয়মমতে চলে, এখানে অন্য কোন নিয়ম চলতে পারে না।

আজ এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।