বাবা হলেন করোনা জয়ী ব্রিটিশ প্রধানমন্ত্রী

১১:১০ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৯, ২০২০ আন্তর্জাতিক
boris

আন্তর্জাতিক ডেস্কঃ দিন কয়েক আগেই প্রাণঘাতী করোনা ভাইরাসের সঙ্গে লড়ে জয়ী যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। এবার বরিস জনসন শোনালো নতুন সু-খবর। বুধবার ভোরে বরিস জনসনের দীর্ঘদিনের বান্ধবী ক্যারি সায়মন্ডস ছেলে সন্তানের জন্ম দিয়েছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর থেকে এক বিবৃতিতে বলা হয়, লন্ডনের ন্যাশনাল হেলথ সার্ভিসের একটি হাসপাতালে ক্যারি সিমন্ডসের কোল আলো করে এসেছে সুস্থ এক ছেলে সন্তান। হাসপাতালে সন্তান জন্মের সময় ৩২ বছর বয়সী বান্ধবীর পাশে ছিলেন বরিস। বর্তমানে মা এবং ছেলে সুস্থ আছেন।

তবে বরিস জনসনের এটি ষষ্ঠ সন্তান, আর ক্যারি সিমন্ডসের প্রথম। গ্রীষ্মের শেষের দিকে এই সন্তানের জন্মের সময় নির্ধারণ করা থাকলেও অনেকটা আকস্মিকভাবেই তার আগেই জনসন পরিবারে এল নতুন অতিথি।

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ছেলে সন্তানের জন্মের খবর দিয়ে ১০ নং ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রী বরিস জনসন এবং ক্যারি সিমন্ডস অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছে যে, তাদের পরিবারে বুধবার ভোরের দিকে লন্ডনের একটি হাসপাতালে নতুন অতিথি এসেছে। মা এবং সদ্যোজাত সন্তান বর্তমানে সুস্থ আছেন।

গত মাসে এক ঘোষণায় জনসন ও সায়মন্ডস জানিয়েছিলেন, গ্রীষ্মের শুরুর দিকে সন্তান ভূমিষ্ঠ হওয়ার প্রত্যাশা করছেন। দীর্ঘদিনের জীবনসঙ্গী ম্যারিনা হুইলারের সঙ্গে বিচ্ছেদের পর এক বছর আগে ক্যারির সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন ব্রিটিশ এই প্রধানমন্ত্রী। পরে ক্যারিবীয় দ্বীপপুঞ্জ মাসটিকে ক্যারির সঙ্গে বাগদান হয় বরিসের। বৃটিশ ইতিহাসে প্রথম অবিবাহিত দম্পতি হিসেবে প্রধানমন্ত্রীর বাসভবনে থাকছেন তারা।

প্রসঙ্গত, চলতি মাসের শুরুর দিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন জনসন। গত ১২ই এপ্রিল হাসপাতাল থেকে ছাড়া পেয়ে নিজের বাড়ি ফিরেন তিনি। করোনার কারণে তিনি তিনদিন আইসিউতেও ছিলেন। যদিও তার বাগদত্তাও করোনায় আক্রান্ত ছিলেন।