সংবাদ শিরোনাম

ফের করোনার সংক্রমণ বাড়ার আশঙ্কা, প্রধানমন্ত্রীর তিন নির্দেশনাবাংলাদেশ-ভারত সম্পর্ক আরও মজবুত হবে: : নরেন্দ্র মোদিসীমানা বাণিজ্যের ক্ষেত্রে বাধা হওয়া উচিত নয়: প্রধানমন্ত্রীগাজীপুরে শিশু ধর্ষণের অভিযোগে যুবক আটককালকিনিতে পরকীয়া প্রেমিক-প্রেমিকা আপত্তিকর অবস্থায়  আটকজিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য আপত্তিকর: রিজভীনিয়ন্ত্রণ হারিয়ে বরযাত্রীবাহী বাস ধানক্ষেতে, আহত ১৫রংপুরে ধর্ষণ মামলায় এএসআইসহ ৫ জনের বিরুদ্ধে চার্জশিটসিরাজগঞ্জে পুত্রবধু ধর্ষণের অভিযোগে শ্বশুর গ্রেফতারওবায়দুল কাদের সাহেব আমি রাজাকারের সন্তান নই: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

‘নদী ভাঙনে ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ অব্যাহত থাকবে’- পানি সম্পদ উপমন্ত্রী

১১:২৯ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৯, ২০২০ ঢাকা
pani

নয়ন দাস, স্টাফ রিপোর্টারঃ বর্ষা মৌসুমের আগেই সারাদেশে নদীভাঙনে ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ কাজ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

বুধবার (২৯ এপ্রিল) সকালে শরীয়তপুরের নড়িয়ায় পদ্মা ডান তীর রক্ষা বাঁ‌ধ কাজের অগ্রগতি পরিদর্শনকালে উপমন্ত্রী এসব বলেন।

উপমন্ত্রী শামীম বলেন, বর্ষায় নিকটবর্তী সময়ে ঝুঁকিপূর্ণ এলাকায় বাঁধ নির্মাণ আমাদের অন্যতম চ্যালেঞ্জ। করোনা সংকটে সাময়িকভাবে মাঠ পর্যায়ের কাজ স্থগিত থাকলেও বর্ষা আগেই দেশের চিহ্নিত ঝুঁকিপূর্ণ ভাঙনপ্রবণ এলাকাতে সংশ্লিষ্ট প্রকৌশলী ও কন্ট্রাক্টরদের সঙ্গে সমন্বয় করে কাজ অব্যাহত রাখতে হবে। সবার স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক, জীবাণুনাশক নিশ্চিত করে নিরাপদ দূরত্ব বজায় রেখে কাজ অব্যাহত রাখতে হবে।

মাঠ পর্যায়ে বাপাউবো’র কর্মকর্তা-কর্মচারীদের উদ্দে‌শ্যে শা‌মিম বলেন, আমাদের আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতনতা অবলম্বন করে কাজ চালিয়ে যেতে হবে। শ্রমিকদের স্থানীয় ত্রাণ কার্যক্রমের আওতায় আনা যায় কিনা তা বিবেচনা করা যেতে পারে।

এ সময় মন্ত্রীর সঙ্গে বাপাউবো অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিম) হাবীবুর রহমান, চিফ মনিটরিং তোফায়েল আহমেদ, প্রকল্প পরিচালক আব্দুল হেকিমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।