মানিকগঞ্জে পুলিশ দম্পতিসহ নতুন ৬ জন করোনায় আক্রান্ত

১১:৩৮ অপরাহ্ন | বুধবার, এপ্রিল ২৯, ২০২০ ঢাকা
korona

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জে গত ২৪ ঘন্টায় পুলিশ দম্পতিসহ নতুন করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে তিনজন মানিকগঞ্জ সদর উপজেলার, দু’জন ঘিওর ও একজন শিবালয় উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। জেলা সিভিল সার্জন ডা: আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার সদর উপজেলার উত্তর সেওতা এলাকায় পুলিশ সদস্য সোহরাব (৪৮) ও তার স্ত্রী সোমা আক্তারের (৩৫) করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: লুৎফর রহমান।

ডা: লুৎফর রহমান জানান, আক্রান্ত দু’জন ঢাকায় থাকতেন। কয়েকদিন আগে তারা সেওতার নিজ বাড়িতে এসে অসুস্থ্য বোধ করলে, তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সাভারে অবস্থিত বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। বুধবার তাদের করোনা শনাক্ত হয়।

এদিকে, শিবালয় উপজেলার উলাইল এলাকার কাস্টশাগরা গ্রামে ৭৫ বছরের এক বৃদ্ধের করোনা পজিটিভ হয়েছে বলে জানা গেছে। বুধবার বিকালে এক ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন।

এ ছাড়া ঘিওর উপজেলার বরটিয়া ইউনিয়নের মৌহালী গ্রামের একজনের করোনা শনাক্ত হওয়ায় তার বাড়িসহ আশেপাশের মোট ৫টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার সকালে মানিকগঞ্জ পৌরসভার বাজার টিনপট্টি এলাকার এক গৃহবধূর করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেন ডা: লুৎফর রহমান।

এর আগে মঙ্গলবার রাতে ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান রফিকুলের করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৌমেন চৌধুরী। আক্রান্ত রফিকুল উপজেলার পয়লা ইউনিয়নের কান্দাকুষ্টিয়া গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

উল্লেখ্যঃ মানিকগঞ্জ জেলায় এ নিয়ে ২১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হল।