টাঙ্গাইলে প্রথম চিকিৎসক করোনায় আক্রান্ত

১:৪৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০ ঢাকা, দেশের খবর

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটার- টাঙ্গাইলে নতুন করে আরো ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার।

জানা যায়, তিনি টাঙ্গাইল পৌর শহরের কলেজ পাড়ায় পরিবার নিয়ে ভাড়া বাসায় বসবাস করতেন। পরে আজ ( ৩০ এপ্রিল) বৃহস্পতিবার দুপুরেই শহরের কলেজ পাড়ায় বসবাসরত ওই চিকিৎসকের বাড়িসহ ৬ টি বাড়ি লকডাউন করে সদর উপজেলা প্রশাসন।

চিকিৎসকসহ এ নিয়ে জেলায় মোট ২৪ জনের দেহে করোনার ভাইরাসে শনাক্ত হলো বলে জানিয়েছে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান।

এ বিষয়ে টাঙ্গাইল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রামপদা রায় বলেন, সদর উপজেলার ওই চিকিৎসকের মাথা ব্যথা ও শরীল কিছুটা দুর্বল হলে মঙ্গলবার নমুনা সংগ্রহ করে পরে বুধবার ঢাকায় পাঠানো হয়। পরে তার নমুনার ফলাফলে প্রজেটিভ আছে। তিনি করোনার নমুনা সংগ্রহের দায়িত্বে থাকলেও তিনি কোন নমুনা সংগ্রহ করেননি।

তিনি আরো বলেন, তিনি শহরের কলেজ পাড়ায় পরিবার নিয়ে বাসা ভাড়া করে থাকতেন। পরে দুপুরেই তাকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়াডে ভর্তি করা হয়েছে। এই প্রথমবারের মতো সদর উপজেলায় কেউ করোনায় আক্রান্ত হলেন।