করোনা: চিকিৎসাধীন অবস্থায় মির্জাপুরের সেই রেনু বেগমের মৃত্যু


মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নবগঠিত ভাওড়া ইউনিয়নের কামারপাড়া গ্রামের করোনা ভাইরাসে আক্রান্ত রেনু বেগম (৫৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাত ১টার সময় ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বলে জানিয়েছেন মির্জাপুর উপজেলা স্বাস্থ্য বিভাগ।

নিহত রেনু বেগম কামারপাড়া গ্রামের মৃত আব্দুর রহমান বেপারীর মেয়ে ও উয়ার্শী ইউনিয়নের নবগ্রামের মৃত এমারত হোসেনের স্ত্রী বলে জানা গেছে।

পরিবার সূত্র জানায়, রেনু বেগম ২৩ এপ্রিল অসুস্থ অবস্থায় ঢাকার মিরপুর থেকে গ্রামের বাড়ি কামারপাড়া আসে। ২৫ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কর্মীরা নমুনা সংগ্রহ করতে আসে। পরে ২৭ এপ্রিল করোনা টেস্টে পজেটিভ আসে। নিহতের একমাত্র ছেলে দেলোয়ার হোসেন টাইফন দেশের বাইরে সেনাবাহিনীর মিশনে আছেন। স্বজনদের অনুমতিতেই তাকে ঢাকার মোহাম্মদপুর এলাকার রায়ের বাজার বধ্যভূমি নতুন কবরস্থানে দাফন করা হবে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, বৃহস্পতিবার রাত ১ টার করোনা আক্রান্ত নারী রেনু বেগম মৃত্যুবরণ করেছেন। আল মারকাজুল নামের একটি সংগঠন তাকে রায়ের বাজার বধ্যভূমি নতুন কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল ঢাকা ফেরত অসুস্থ্য ঐ বৃদ্ধার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। দুদিন পর (২৭ এপ্রিল) রিপোর্টে তিনি করোনায় আক্রান্ত বলে জানা যায়। পরে ২৮ এপ্রিল তাকে স্বাস্থ্য বিভাগের নানা সমন্বয়হীনতায় দীর্ঘ ১৪ ঘন্টা পর উদ্ধার করে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং একই উপজেলার জামুর্কী ইউনিয়নের সাটিয়াচড়া গ্রামের করোনা আক্রান্ত আরও এক যুবককে উদ্ধার করে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে প্রেরণ করা হয়।

◷ ১:৫৭ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০ ঢাকা, দেশের খবর