সংবাদ শিরোনাম

গাজীপুরে সকল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে অবস্থান ধর্মঘটচমেকে অস্ত্রশস্ত্র নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, ব্যাপক ভাঙচুর‘আত্মত্যাগের মধ্যেই হলো একজন মানুষের জীবনের স্বার্থকতা’: উপাচার্য ড. হারুন-অর-রশিদদণ্ডিত আসামি দিয়ে সুবর্ণ জয়ন্তী উদ্বোধন করে মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান করেছে বিএনপিবাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে : অর্থমন্ত্রীপেট্রাপোল বন্দরে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় ৫ হাজার ট্রাক !ইসিকে হেয় করতে যা দরকার সবই করছেন মাহবুব তালুকদার: সিইসিআশুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত-১০ভাসমান হাসপাতাল ‘জীবন তরী’এখন ঝালকাঠির সুগন্ধা নদী তীরেস্থানীয় নির্বাচনে অনিয়মের একটা মডেল তৈরি হয়েছে: মাহবুব তালুকদার

  • আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দিনাজপুরে মাটির নিচে মিললো ৫০৬ রাউন্ড গুলি

৭:০৯ অপরাহ্ন | বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০ দেশের খবর, রংপুর

শাহ্ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে- দিনাজপুরের পার্বতীপুরে এক বসত বাড়ির মাটির নিচে মিলেছে ৫০৬ রাউন্ড বন্দুকের গুলি।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের বছির বানিয়া বাজারের এক বাড়ি থেকে গুলিগুলো উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারের মধ্যে রয়েছে, থ্রি নট থ্রি রাইফেলের ৩’শ ৮৩টি, পিস্তলের ১’শ ২৩টি গুলি ও চার্জার ৪০টি।

ওই বাড়ি’র গৃহীনি রুবী বেগম জানিয়েছেন, তার স্বামী মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান দেড় বছর আগে মারা গেছেন। তিনি স্থানীয় অব্দুল ওয়াহাবের কাছ থেকে জায়গা কিনে ২০ বছর আগে বাড়ি করেছেন। বৃহস্পতিবার পায়খানা নির্মাণের জন্য দুইজন শ্রমিক লাগানো হয়। ২ ফুট মাটি খুঁড়তেই বন্দুকের গুলিগুলো পাওয়া যায়।

শ্রমিক হুমায়ুউন কবির বলেন, মাটি খুঁড়তে গিয়ে দুই জায়গায় গুলিগুলো পাওয়া যায়। এরপর পুলিশে খবর দেওয়া হয়।

স্থানীয় মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় হয়তো গুলিগুলো পুঁতে রাখা হয়েছিল। ওই জায়গার মালিক আব্দুল ওয়াহাবের এক ছেলে কামাল হোসেন মুক্তিযোদ্ধা ছিলেন।

পার্বতীপুর মডেল থানার ওসি (তদন্ত) মো. সোহেল রানা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ৫০৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। গুলিগুলো তাজা আছে কিনা পরীক্ষা করার পর বলা যাবে।