মাওলানা সাদকে করোনা পরীক্ষা করতে পুলিশের নোটিশ

◷ ১০:২৯ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০ আন্তর্জাতিক
saad

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের তাবলিগ জামাতের প্রধান নেতা মাওলানা সাদ কান্ধলভীকে সরকারি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করানোর নোটিশ পাঠিয়েছে দিল্লি পুলিশ। পাশাপাশি, নিজামুদ্দিন মারকাজ ইস্যুতে বেশ কিছু প্রশ্নের উত্তর চাওয়া হয়েছে তার কাছে। বৃহস্পতিবার দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চের পক্ষ থেকে মাওলানা সাদকে নোটিশ পাঠানো হয়।

যদিও এরইমধ্যে মাওলানা সাদের করোনা পরীক্ষা একটি বেসরকারি পরীক্ষাগারে করানো হয়েছে। ওই পরীক্ষায় তার শরীরে ভাইরাসের জীবাণু পাওয়া যায়নি বলেই জানা গেছে। প্রতিবেদনটি মাওলানা সাদের আইনজীবী ফয়জুল আইয়ুবি দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চে জমাও দিয়েছেন।

দিল্লি পুলিশের ক্রাইম ব্রাঞ্চ সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশ অমান্য করে দিল্লির নিজামুদ্দিন মারকাজে তাবলিগ জামাত সদস্যদের নিয়ে ধর্মীয় জমায়েত করায় মাওলানা সাদ ও অন্যদের বিরুদ্ধে মহামারি আইন ১৮৯৭, অনুযায়ী এফআইআর দায়ের করা হয়েছে। অন্যদিকে, মাওলানা সাদসহ কয়েকজনের নামে আর্থিক দুর্নীতির অপর একটি মামলা দায়ের হয়েছে। তারপর থেকে এখনও পর্যন্ত মোট চারদফা মাওলানা সাদকে নোটিশ পাঠিয়েছে দিল্লি পুলিশ।

উল্লেখ্য, মাওলানা সাদের বিরুদ্ধে করোনা সংক্রান্ত সরকারি নির্দেশিকা অমান্য করার অভিযোগ উঠেছিল। সাবধান করা সত্ত্বেও তিনি নিজামুদ্দিন মারকাজে তাবলীগ জামাতের সমাবেশ চালিয়ে যান বলে অভিযোগ। মার্চের মাঝামাঝি সময়ে হওয়া ওই ধর্মীয় সমাবেশ ঘিরে বিতর্ক দেখা দেয় পুরো ভারতজুড়ে। শারীরিক পরীক্ষার পর অনেক তাবলীগ সদস্যের শরীরে করোনার জীবাণুও পাওয়া যায়।

সূত্র: সংবাদ প্রতিদিন।