‘গৃহহীনদের তালিকা তৈরির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’- কাদের

kader

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গৃহহীন ও হতদ্ররিদ্রদের তালিকা তৈরি করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘একইসঙ্গে এসব মানুষের কাছে দ্রুত ত্রাণ পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।’

বৃস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে আয়োজিত প্রতিনিধিদের মাধ্যমে অসহায় গরিব মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের আগে নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে নেতাদের তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে কিছুক্ষণ আগে কথা হয়েছে। অনেক মানুষ আছে, যাদের কোনো ঘর নেই। রেল স্টেশন, টার্মিনাল, ফ্লাইওভার খোলা আকাশের নিচে অসংখ্য শিশুসহ অনেক মানুষ আজকে থাকছেন। মুজিববর্ষের অঙ্গীকার হিসেবে গৃহহীনদের ঘর দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী। সে অনুযায়ী গৃহহীনদের তালিকা তৈরির কাজে উপকমিটি ও আমাদের নেতারা প্রশাসনকে সহযোগিতা করবেন।’

কাদের বলেন, করোনা সঙ্কটে তৈরি পোশাক শিল্পের আন্তর্জাতিক বাজার হাতছাড়া হওয়ার আশঙ্কায় ঢাকার আশপাশের গার্মেন্টস ফ্যাক্টরিগুলো সীমিত আকারে চালু করা হয়েছে। এসব ফ্যাক্টরিগুলোতে ঢাকায় অবস্থানকারী শ্রমিকদের কাজে লাগানোর কথা বলা হয়েছে।

তিনি বলেন, মালিকরাও তা মেনে নিয়েছে। কিন্তু চাকরি হারানোর ভয়ে অসংখ্য শ্রমিক ঢাকায় প্রবেশ করছে। তারা যাতে চাকরি না হারায় এ বিষয়ে মালিকদের প্রতিশ্রুতি বাস্তবায়নের আহ্বান জানানো হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাহস ও ধৈর্যের সঙ্গে করোনা সঙ্কট মোকাবেলা করতে হবে। পরে তিনি প্রতিনিধিদের মাধ্যমে গরিব অসহায় মানুষের জন্য ২২০০ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য একেএম রহমতুল্লাহ, সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপদপ্তর সম্পাদক সায়েম খান ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এবং জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু উপস্থিত ছিলেন।

◷ ১০:৩৮ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ৩০, ২০২০ জাতীয়