• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

শোয়েব আখতারের বিরুদ্ধে মানহানির মামলা

৪:১২ পূর্বাহ্ণ | শুক্রবার, মে ১, ২০২০ খেলা
soi

স্পোর্টস আপডেট ডেস্কঃ পাকিস্তানের গতি তারকা শোয়েব আখতারের বিরুদ্ধে ফৌজদারি ও মানহানির মামলা দায়ের করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উপদেষ্টা তোফাজ্জল রিজভি। গতকাল বুধবার (২৯ এপ্রিল) এ মামলা করা হয়।

উমর আকমলের নিষেধাজ্ঞা নিয়ে বোর্ডকে লক্ষ্য করে ইউটিউবে মন্তব্য করায় পিসিবির আইনি পরামর্শক তাফাজ্জুল রিজভি তার নামে ওই মামলা করেছেন।

পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমল ম্যাচ পাতানোর অভিযোগে তিন বছর নিষিদ্ধ হয়েছেন। পিসিবি তাকে নিষিদ্ধ করেছে।

শোয়েব আখতার তাই মন্তব্য করেছেন, ‘পিসিবির আইনি বিভাগ ও পরামর্শদাতা একেবারেই অদক্ষ। জানি না, তাফাজ্জুল রিজভি ঠিক কোথা থেকে এসেছেন। ওর যোগাযোগ ভালো। গত ১০-১৫ বছর ধরে তিনি বোর্ডের সঙ্গে কাজ করছেন। কিন্তু এমন একটাও মামলা নেই, যাতে উনি হারেননি। এমনকি আমার বিরুদ্ধেও একবার হেরেছিলেন।’ এই মন্তব্যের জন্যই বিপাকে পড়েছেন পাকিস্তানের সাবেক গতি দানব।

পিসিবি শোয়েব আখতারের বিতর্কিত কিছু শব্দ ব্যবহার নিয়ে আপত্তি জানিয়েছে। এক বিবৃতির মাধ্যমে পিসিবি’র আইন বিভাগ এবং আইন উপদেষ্টাকে নিয়ে তার মন্তব্যে হতাশা ব্যক্ত করা হয়েছে। সেই বিবৃতিতে নিজের ভিডিওতে শোয়েব যে ভাষা ব্যবহার করেছেন তা ‘অত্যন্ত অনুপযুক্ত এবং অসম্মানজনক’ হিসেবে অভিহিত করা হয়েছে।

পিসিবি’র বিবৃতি থেকেই এটা জানা গেছে যে, শোয়েব আখতারের বিরুদ্ধে ব্যক্তিগত উদ্যোগে মামলা করেছেন রিজভী। তবে একই ব্যবস্থা পিসিবিও নিতে যাচ্ছে বলে ইঙ্গিত দেওয়া হয়েছে তাতে।