হবিগঞ্জে করোনার মৃতদেহ জানাজা-দাফনে স্বেচ্ছাসেবকদের টিম গঠন

৭:২৯ অপরাহ্ন | শুক্রবার, মে ১, ২০২০ সিলেট
hobi

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ করোনা উপসর্গ ও সংক্রামণে মৃত ব্যক্তির লাশ দাফন ও জানাজা সম্পন্ন করার জন্য হবিগঞ্জ জেলা করোনা প্রতিরোধ স্বেচ্ছাসেবক টিমের উদ্যোগে বিশেষ টিম গঠন করা হয়েছে।

জেলা স্বেচ্ছাসেবক টিমের আহবায়ক ব্যারিস্টার রুহুল আমিন মোল্লা মিহন বলেন, করোনা প্রাদুর্ভাব দিনদিন জ্যামিতিক হারে বেড়েই চলছে, সাথে মৃত্যুর সংখ্যাও। করোনা আক্রান্তে মৃতদের লাশ দাফন ও জানাযা নিয়ে অনেক বিব্রত হতে হয়। ভয়ে সাধারণ মানুষ কেউ মৃতদের লাশ দাফন ও জানাযা এগিয়ে আসতে চায় না। এজন্য আমাদের স্বেচ্ছাসেবক টিম কর্তৃক জেলার প্রত্যেক উপজেলাগুলোতে জানাজা ও দাফন টিম গঠনের উদ্যোগ নিয়েছি। ইতিমধ্যে নবীগঞ্জ ও লাখাই উপজেলায় টিম গঠন করা হয়েছে। অন্যান্য উপজেলাগুলোতেও টিম গঠনের চেষ্টা চলছে।

হবিগঞ্জ সদর উপজেলা প্রতিনিধি জানে আলম জনি, শায়েস্তাগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. নাজিম উদ্দিন নাঈম, বাহুবল উপজেলা প্রতিনিধি মনছুর আখঞ্জী, চুনারুঘাট উপজেলা প্রতিনিধি নাকিব চৌধুরী, মাধবপুর উপজেলা প্রতিনিধি মো. আরিয়ান রুবেল, বানিয়াচং উপজেলা প্রতিনিধি হাবিব আদেল ও আজমিরিগঞ্জ উপজেলা প্রতিনিধি তেফাজ্জল অনিক। তাদের প্রত্যেকে নিজ নিজ উপজেলায় এ কাজে আগ্রহীদের নিয়ে কয়েকদিনের মধ্যেই টিম গঠন করে উক্ত টিমের আহব্বায়ক এর নিকট হস্তান্তর করবেন।

উক্ত টিমের আহব্বায়ক ব্যারিস্টার রুহুল আমিন মোল্লা মিহন টিমের তালিকা জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করবেন। যাতে এটিমের প্রত্যেক সদস্যদের প্রয়োজনীয় স্বাস্থ্য সামগ্রী ও ট্যানিংয়ের ব্যবস্থা করা হয়। যাতে করে যে কোনো ধর্মের কোন ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে বা অন্য যে কোনোভাবে মৃত্যুবরণ করলে ধর্মীয় বিধিমতে তাদের দাফন সম্পন্ন করা যায়।

জানাযা ও দাফন কমিটির নেতৃবৃন্দরা হলেন- মুফতি মুজাহিদুল ইসলাম মাহফুজ, মুফতি আবুলায়েছ মুবিন, মাওলানা আবু সাঈদ আল কারিম, মাওলানা আব্দুল কদ্দুস আশ্রাফী, মাওলানা কামাল উদ্দিন জিয়া, মো. ফরহাদুল ইসলাম চৌধুরী, কাউসার আহমেদ, মো. মিয়া, হাফিজুর রহমান চৌধুরী, মো. সাদিকুর রহমান, মো. শামীম আ. নাসির প্রমুখ।