সাভারে একদিনে আটজনের করোনা শনাক্ত, সাতজনই পোশাক কর্মী

৮:২৭ অপরাহ্ন | শুক্রবার, মে ১, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দিন যাচ্ছে সাভারে পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় শিল্পাঞ্চল এই উপজেলায় নতুন করে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আরও ৮ জন।

নতুন আক্রান্তদের সাতজনই বিভিন্ন পোশাক কারখানার শ্রমিক। তাদের বয়স ৩৫ থেকে ৩৬ বছরের মধ্যে। তারা যেসব এলাকায় থাকতেন শুক্রবার ওই সব এলাকা লকডাউন করে দিয়েছে পুলিশ। এ নিয়ে সাভারে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ জনে।

জানা গেছে, গত বৃহস্পতিবার শতাধিক পোশাক কর্মী করোনার পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। যাচাইবাছাই করে ৫০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ল্যাবে পাঠানো হয়। তাদের আটজনের মধ্যে করোনার উপস্থিতি পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মকর্তা বলেন, গত ২৪ ঘণ্টায় সাভারে আক্রান্ত হওয়া আটজনের মধ্যে সাতজন পৌর এলাকার উলাইলের তিনটি কারখানার শ্রমিক। আর এক জন ধামরাইয়ের বাসিন্দা। তাদের রাজধানীর মিরপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, পোশাক কারখানা খোলার পর থেকে আক্রান্তের সংখ্যা বাড়ছে। তিনি বলেন, উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পোশাক কারখানা বন্ধের পাশাপাশি উপজেলার প্রবেশপথগুলো বন্ধ করা জরুরি হয়ে পড়েছে।

তিনি এর মধ্যে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে বৃহস্পতিবার পাঠানো এক চিঠিতে এ শঙ্কার কথা জানিয়ে কারখানা বন্ধের পাশাপাশি উপজেলার প্রবেশপথগুলো বন্ধ করার অনুরোধ জানিয়েছেন। একই চিঠির অনুলিপি তিনি প্রধানমন্ত্রীর দপ্তরসহ স্বাস্থ্য অধিদপ্তরে পাঠিয়েছেন।