মানিকগঞ্জে আইসোলোশনে থেকে মারা যাওয়া ৩ জনই করোনা নেগেটিভ

১১:৩৫ অপরাহ্ন | শুক্রবার, মে ১, ২০২০ ঢাকা
manik

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলোশন ওয়ার্ডে মারা যাওয়া ৩ ব্যক্তির কেউই করোনায় আক্রান্ত ছিলেন না। শুক্রবার দুপুরে হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশাদ উল্লাহর বরাত দিয়ে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ডা. আরশ্বাদ উল্লাহ বলেন, ‘মানিকগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মী জরিনা বেগম (৫০) মারা যান বুধবার সন্ধ্যায়। এছাড়া, ঘিওর উপজেলার কেল্লাই গ্রামের আব্দুল মাজেদ (৫৫) ও মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া গ্রামের স্বপন কুমার মণ্ডল (৫০) মারা যান বুধবার দিবাগত মধ্যরাতে।’

তারা সবাই শ্বাসকষ্ট ও কাশিতে ভুগতে ছিলেন’ উল্লেখ করে তিনি বলেন, ‘তাদের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা পাঠানো হয়েছিল। পরীক্ষায় তাদের নেগেটিভ ফল এসেছে।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়ার কারণে মৃত আব্দুল মাজেদের দাফন বিশেষ ব্যবস্থা্য় করা হয়। একই সঙ্গে তার বাড়ি লকডাউন এবং তার সংস্পর্শে আসা ব্যক্তিদের ১৪ দিনের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়।

তার নেগেটিভ ফল আসার সঙ্গে সঙ্গে লকডাউন খুলে দেওয়া হয়েছে এবং কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের ইতোমধ্যেই মুক্ত ঘোষণা করে মাইকিং করা হয়েছে বলে জানান তিনি।

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া গ্রামের স্বপন কুমার মণ্ডল ও পৌর এলাকার পরিচ্ছন্নতাকর্মী জরিনা বেগমের বাড়ির লকডাউন খুলে দেওয়া হয়েছে। পাশাপাশি, কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের মুক্ত ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত জেলায় মোট ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে তিন জন চিকিৎসক, দুই জন স্বাস্থ্যকর্মী ও দুই জন পুলিশ সদস্য রয়েছেন।