নওগাঁ-২ আসনের সাংসদ শহীদুজ্জামান সরকার করোনায় আক্রান্ত

◷ ১১:৫০ অপরাহ্ন ৷ শুক্রবার, মে ১, ২০২০ আলোচিত বাংলাদেশ
nowga

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ): নওগাঁ-২ (পত্নীতলা, ধামইরহাট) আসনের জাতীয় সংসদ সদস্য ও সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার করোনায় আক্রান্ত হয়েছেন। বাংলাদেশে এই প্রথম একজন সংসদ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জানা যায়, গত মঙ্গলবার তিনি তার নির্বাচনী এলাকা থেকে ঢাকায় আসেন। ন্যাম ভবনে তার নামে বরাদ্দ ফ্লাটে ওঠেন। এখানে অবস্থানকালে তার শরীরে জ্বর দেখা দেয়। এ সময় সরকারের রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার বিকেলে আইইডিসিআর থেকে তাকে যে রিপোর্ট পাঠানো হয় তাতে তার কোভিড-১৯ পজিটিভ বলে জানানো হয়েছে।

সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি। ৬৫ বছর বয়সী শহীদুজ্জামান সরকার বর্তমানে সংসদ সদস্য ভবনে (ন্যাম ফ্ল্যাট) বরাদ্দ পাওয়া ফ্লাটে আছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের আরেক সংসদ সদস্য।

নাম প্রকাশ না করার শর্তে এক সংসদ সদস্য বলেন, “শহীদুজ্জামান সরকারের জ্বর হওয়ায় তিনি কোভিড-১৯ পরীক্ষা করিয়েছিলেন। রিপোর্ট পজিটিভ আসায় চিকিৎসকের পরামর্শে তিনি নিজ ফ্ল্যাটেই আইসোলেশনে আছেন।” শহীদুজ্জামান সরকার ডায়াবেটিসে আক্রান্ত। তবে এই মুহূর্তে তার কাশি বা অন্য কোনো উপসর্গ নেই বলেও জানিয়েছেন তার সহকর্মী ওই সংসদ সদস্য।

কীভাবে শহীদুজ্জামান সরকারের দেহে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ঘটল, সে বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।