• আজ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মুন্সীগঞ্জ থানার ওসি করোনায় আক্রান্ত

১০:৩৮ পূর্বাহ্ন | শনিবার, মে ২, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, মুন্সীগঞ্জ- মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) গাজী সালাউদ্দিনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (১ মে) রাত ১১টায় পুলিশ সুপার (এসপি) আব্দুল মোমেন এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সন্ধ্যার দিকে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন (নিপসম) থেকে মেসেজে এই তথ্য দেওয়া হয়েছে।

এসপি জানান, ৩০ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল করোনা পরীক্ষার জন্য। তাকে বর্তমানে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া তার কাছাকাছি যারা গেছেন তাদের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

তিনি সদর থানার যেই কক্ষে অফিস করেন সেখানে বাড়তি সুরক্ষা ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। কীভাবে সংক্রমণ হয়েছে তা জানা যায়নি এখনও। জেলার সব থানা ও পুলিশ লাইনসে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বলা হয়েছে। সেভাবেই সর্তকতার সাথে পুলিশ কাজ করে যাচ্ছে।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন কুমার বণিক জানান, গতকাল সন্ধ্যার দিকে নিপসম থেকে তাকে জানানো হয় তার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। সাবধানে থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এখনও অফিসিয়ালি রিপোর্ট আসেনি। আজ নমুনার রিপোর্ট আসলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

মুন্সীগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুমন কুমার বণিক জানান, বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করে ঢাকায় ‘নিপসমে‘ পাঠানো হয়েছিল এই পুলিশ কর্মকর্তার। এরপর শুক্রবার সন্ধ্যার দিকে সেখান থেকে তাকেই সরাসরি জানানো হয় তার করোনা পজেটিভ এসেছে। সাবধানে থাকার জন্য তাকে নির্দেশনা প্রদান করা হয়েছে। এখনো অফিসিয়ালি রিপোর্ট আসেনি। আজ নমুনার রিপোর্ট আসলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।