‘কৃষকদের কাছ থেকে আট লাখ টন ধান কিনবে সরকার’- কৃষিমন্ত্রী

১১:০২ অপরাহ্ন | শনিবার, মে ২, ২০২০ ঢাকা
razzak

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটারঃ এ বছর সরকার কৃষকের কাছ থেকে আট লাখ টন ধান ক্রয় করবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। আজ টাঙ্গাইলে করোনা পরিস্থিতি ও ত্রাণ কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন কৃষিমন্ত্রী।

তিনি আরও বলেন, আমাদের ধানসহ অন্যান্য খাদ্যশস্য পর্যাপ্ত পরিমাণ মজুদ আছে। বর্তমান বোরো মৌসুমে প্রচুর ধান উৎপাদন হয়েছে। এই ধানগুলো আগামী ১০-১৫ দিনের যদি আমরা ঘরে তুলতে পারি তাহলে আমাদের দেশে আগামী ছয় মাস খাদ্যের কোনও অভাব হবে না। করোনার কারণে দেশে দুর্ভিক্ষ হবারও কোনও সম্ভাবনা নেই। এ বছর সরকার কৃষকের কাছ থেকে আট লাখ টন ধান ক্রয় করা হবে।

মন্ত্রী আরও বলেন, করোনাভাইরাসের কারণে কর্মহীন অসহায় মানুষের জন্য পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সহায়তা প্রদান করা হচ্ছে। কৃষি প্রণোদনা দেয়া হচ্ছে। এগুলো বিতরণে অনিয়ম বা চুরি কঠোর হস্তে দমন করা হবে, সে যে দলেরই হোক।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, টাঙ্গাইল (সদর-৫) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভুঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির ও টাঙ্গাইল জেলার ত্রাণ বিতরণ কার্যক্রমের সমন্বয়কারী নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

tangail টাঙ্গাইলে ছাত্রদলের বিক্ষোভ

⊡ সোমবার, মার্চ ১, ২০২১

Mirzapur news তিন শিক্ষার্থীর মানববন্ধন!

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

sakhipur টাঙ্গাইলে বিষপানে যুবকের মৃত্যু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

Asolia news আশুলিয়ায় কবরস্থান থেকে ১৬ কঙ্কাল চুরি

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১