সংবাদ শিরোনাম

হাসপাতালের ওষুধ পাচারের ছবি তোলায় ১০ সংবাদকর্মী তালাবদ্ধবঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্বাধীনতার প্রকৃত ঘোষণা: প্রধানমন্ত্রীনির্মাণকাজ শেষের আগেই ‘মডেল মসজিদের’ বিভিন্ন স্থানে ফাটলআহসানউল্লাহ মাস্টারসহ ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান পাচ্ছেন স্বাধীনতা পুরস্কারঐতিহাসিক ৭ মার্চের সুবর্ণ জয়ন্তী: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢলচট্টগ্রাম কারাগারে হাজতি নিখোঁজ, জেলার-ডেপুটি জেলার প্রত্যাহারদেবীগঞ্জে ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যুকরোনার এক বছর: মৃত্যু ৮৪৬২, শনাক্ত সাড়ে ৫ লাখটাঙ্গাইলে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপনমোবাইল ইন্টারনেট গতিতে উগান্ডারও পেছনে বাংলাদেশ

  • আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ইতালিতে ফের বেড়েছে করোনায় মৃতের সংখ্যা

৮:৪৮ পূর্বাহ্ন | রবিবার, মে ৩, ২০২০ আন্তর্জাতিক
ital

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালিতে ফের বৃদ্ধি পেয়েছে মৃতের সংখ্যা। গত একদিনেই প্রাণ হারিয়েছেন ৪৭৪ জন। যা ২১ এপ্রিলের পর থেকে সর্বোচ্চ মৃত্যু, ঐদিন মৃতের সংখ্যা ছিল ৫৩৪ জন। দেশটিতে প্রাণঘাতী করোনায় এখন পর্যন্ত মোট মারা গেছেন ২৮ হাজার ৭১০ জন।

দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা জানিয়েছে, মহামারী করোনায় গত একদিনে নতুন সংক্রমণের সংখ্যা ১ হাজার ৯০০ জন। গত ২১ ফেব্রুয়ারি থেকে করোনা প্রাদুর্ভাব শুরুর পর এখন পর্যন্ত ইতালিতে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৯ হাজার ৩২৮ জন।

তবে ইতালিতে ক্রমেই বাড়ছে সুস্থতার সংখ্যা। গত একদিনেই সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৫ জন করোনা রোগী। এ নিয়ে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৯ হাজার ৯১৪ জন করোনা রোগী।

এ দিকে ইতালিতে সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় খুব শীঘ্রই স্বাভাবিক ছন্দে ফিরবে ইতালিতে। আগামী ৪ই মে লকডাউন শিথিল হবে। দেশটির বিভিন্ন অঞ্চলে পুনরায় ছন্দে ফিরে আসবে।

ইতালিতে আগামী সোমবার থেকে শিথিল করা হবে লকডাউন। ইতিমধ্যে বিভিন্ন শহরে খুলতে শুরু করেছে দোকানপাট, রেস্টুরেন্ট, স্টেশনারি, বইয়ের দোকান, বাচ্চাদের কাপড়ের দোকান। কম্পিউটার ও কাগজপত্র তৈরির কাজ শুরুর অনুমতি দেওয়া হয়েছে।

সোমবার লকডাউন শিথিল হওয়ার পর থেকে বিভিন্ন অঞ্চলে সীমিত আকারে উৎপাদন শিল্প, নির্মাণ খাত ও পাইকারি দোকানগুলো চালু করে দেওয়া হবে জানিয়েছে সংশ্লিষ্টরা।