সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থতার সংখ্যা ১১ লাখ ছাড়ালো

৯:০৭ পূর্বাহ্ন | রবিবার, মে ৩, ২০২০ আন্তর্জাতিক
Capture

আন্তর্জাতিক ডেস্কঃ মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৮৩ হাজার ২২৩ জন। মারা গেছেন ২ লাখ ৪৪ হাজার ৭৭২ জন। এ ছাড়া আক্রান্ত হওয়ার পর ১১ লাখ ৮ হাজার ৮৮৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বর্তমানে ভাইরাসটির উপস্থিতি রয়েছে ২১ লাখ ৩০ হাজার ২৩০ জনের শরীরে। এদের মধ্যে ২০ লাখ ৭৯ হাজার ৩৭২ জনের শরীরে রয়েছে মৃদু সংক্রমণ এবং ৫০ হাজার ৮৫৮ জনের অবস্থা গুরুতর।

যুক্তরাষ্ট্রে ভাইরাসটি শনাক্ত হয়েছে ১১ লাখ ৬০ হাজার ৭৭৪ জনের শরীরে। সেখানে মারা গেছেন ৬৭ হাজার ৪৪৪ জন। আক্রান্তের সংখ্যায় এর পরের অবস্থানে স্পেনে আক্রান্তের মোট সংখ্যা ২ লাখ ৪৫ হাজার ৫৬৭ জন এবং মৃতের সংখ্যা ২৫ হাজার ১০০ জন। ইতালিতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯ হাজার ৩২৮ জন এবং মৃতের সংখ্যা ২৮ হাজার ৭১০ জন।

বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৮ হাজার ৭৯০ জনের শরীরে এবং মারা গেছেন ১৭৫ জন। এছাড়া সুস্থ হয়েছেন ১৭৭ জন।

উল্লেখ্য গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং দুই লাখ ৪৪ হাজার ৭৭২ জন রোগী মারা গেছেন। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Korea news দক্ষিণ কোরিয়ায় করোনার টিকাদান শুরু

⊡ রবিবার, ফেব্রুয়ারী ২৮, ২০২১

মসজিদে আজান বন্ধ করে দিল ইসরায়েল!

⊡ শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১

ব্রিটেনে আর ফিরতে পারবেন না শামীমা

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

গবেষণা করতে গিয়ে ইসলাম গ্রহণ করলেন কানাডিয়ান নারী

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১