সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১৬ টি দেশে স্বাস্থ্য বিশেষজ্ঞ পাঠালো চীন

৯:৫৪ পূর্বাহ্ন | রবিবার, মে ৩, ২০২০ আন্তর্জাতিক
unnamed

আন্তর্জাতিক ডেস্কঃ গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩৪ লাখ ৮৩ হাজার ২২৩ জন মানুষ। মারা গেছেন ২ লাখ ৪৪ হাজার ৭৭২ জন।

চীনের গণ্ডি পেরিয়ে এই ভাইরাস এখন বিশ্বের অন্যান্য দেশে ব্যাপক আকারে ছড়িয়ে পড়লেও চীনে বর্তমানে আক্রান্ত ও মৃত্যু অন্যান্য দেশের তুলনায় অনেক কম। তাই করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ১৬টি দেশে ১৪৯ জন চিকিৎসা বিশেষজ্ঞ পাঠিয়েছে চীন। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেংয়ের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

মি ফেং বলেন, চীন এই মহামারির বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যেতে চায়।

গত কয়েকদিনে দেশটিতে নতুন করে কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। চীনের ন্যাশনাল হেলথ কমিশন (এনএইচসি) এক বিবৃতিতে জানিয়েছে, গত চারদিনে দেশটিতে নতুন করে কারো মৃত্যু হয়নি এবং আক্রান্ত হয়েছে একজন।

উল্লেখ্য বর্তমানে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।