করোনা জয়ী ব্যক্তিকে শুভেচ্ছা জানানোর পরই খবর এলো হাসপাতালের ওয়ার্ড বয় আক্রান্ত

১:৪৪ অপরাহ্ন | রবিবার, মে ৩, ২০২০ দেশের খবর, রংপুর

অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতা- কুড়িগ্রামের ফুলবাড়ীতে করোনার সঙ্গে যুদ্ধ করা যোদ্ধাকে ফুলের শুভেচ্ছায় বিদায় জানানোর ঠিক আধাঘন্টার মাথায় হাসপাতালটির কর্তৃপক্ষের কাছে এক দুঃসংবাদের খবর আসে।

শনিবার বিকেল ৪টায় ফুলবাড়ী হাসপাতালে আইসোলেসন ওয়ার্ডে ১৯ দিন করোনার সংঙ্গে যুদ্ধ করে সুস্থ হওয়া যোদ্ধা তাজুল ইসলামকে বিদায় জানানো অনুষ্ঠান শেষে জানতে পারে হাসপাতালটির এক ওয়ার্ড বয় করোনা পজেটিভ সনাক্ত হয়েছেন।

এই খবরটি চারিদিকে ছড়িয়ে পড়লে উপজেলাবাসীদের মাঝে আবারও করোনা আতংক বিরাজ করে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আক্রান্ত ওই ওয়ার্ড বয়কে বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। এ ছাড়াও তিনজন ডাক্তার, দুইজন নার্স ও একজন ওয়ার্ড বয়কে হাসপাতালের একটি কক্ষে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শামসুন্নাহার।

ডা.শামসুন্নাহার জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের এক ওয়ার্ড বয় করোনা আক্রান্ত হলেও হাসপাতাল লকডাউন করা হয়নি। হাসপাতালের সকল স্টাফদের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। রোববার ৫ জন স্টাফের নমুনা সংগ্রহ করা হবে এবং প্রতিদিন কমপক্ষে তিন জন স্টাফের নমুনা সংগ্রহ করে পাঠানো হবে।

তিনি আর জানান, করোনা পজেটিভ হওয়া ওয়ার্ড বয়ের ডায়াবেটিকসহ উচ্চ রক্তচাপ রয়েছে। তাকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা চলছে। এতে অন্যদের আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত থাকবে।