দেশে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৬৬৫ জন

◷ ২:৩৯ অপরাহ্ন ৷ রবিবার, মে ৩, ২০২০ Breaking News

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- দেশে ২৪ ঘণ্টায় নতুন করে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ৬৬৫ জন। প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণের ৫৭তম দিনে যা একদিনে সর্বোচ্চ। এর আগে গত ২৯ এপ্রিল একদিনে করোনায় আক্রান্ত হয়েছিল ৬৪১ জন।

আজ রেকর্ড ৬৬৫ জনের করোনা শনাক্তের মধ্যে দিয়ে মোট আক্রান্ত হলেন ৯ হাজার ৪৫৫ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২ জন। এনিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৭৭ জন হলো।

রোববার (০৩ মে) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট ৫ হাজার ২১৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৩৬৮টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮১ হাজার ৪৩৪টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৬৬৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন নয় হাজার ৪৫৫ জন।

ডা. নাসিমা সুলতানা বলেন, মৃত্যুর তালিকায় আজকেও আছে, গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেছে আরও দুইজনের। মারা যাওয়া দুজনই ঢাকার বাইরের। একজন ষাটোর্ধ্ব এবং আরেকজনের বয়স ১১ থেকে ২০ এর মধ্যে। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৭ জনে। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৬৩ জন।