সহকর্মীদের মুক্তি চেয়ে প্ল্যাকার্ড হাতে একাই রাস্তায় সুনামগঞ্জের এক সাংবাদিক

৬:০৩ অপরাহ্ন | রবিবার, মে ৩, ২০২০ দেশের খবর, সিলেট

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি- বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে ৩ সাংবাদিক কারাগারে। এর প্রতিবাদে ‘নরসিংদীর তিন সাংবাদিকের মুক্তি চাই’ প্ল্যাকার্ড হাতে নিয়ে একাই রাস্তায় দাঁড়ালেন সুনামগঞ্জের এক সাংবাদিক।

রোববার দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত উদ্দিন স্কয়ারে দৈনিক খোলা কাগজের সুনামগঞ্জ প্রতিনিধি শহিদ নুর হাতে লেখা একটি প্ল্যাকার্ড নিয়ে সহকর্মীদের মুক্তি চেয়ে সড়কে ঘণ্টাব্যাপী অবস্থান নেন।

জানা যায়, সম্প্রতি শুক্রবার নরসিংদীতে ডিজিটাল নিরাপত্তা আইনে তিন সাংবাদিককে আটক করে কারাগারে পাঠানো হয়।

এ সময় সাংবাদিক শহিদ নুর বলেন, আজ বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে ৩ সাংবাদিক কারাগারে। দিন দিন সাংবাদিকতার কন্ঠরুদ্ধ করা হচ্ছে। তাই দ্রুত ওই ৩ সাংবাদিককে মুক্তি দিয়ে মামলা প্রত্যাহার করার দাবি জানিয়ে তিনি আরও বলেন, নরসিংদীতে ৩ সাংবাদিককে ডিজিটাল নিরাপত্তা আইনে আটক করে কারাগারে পাঠানো হয়েছে এটা সাংবাদিকতার জন্য হুমকিস্বরুপ। সংবাদ কারও বিরুদ্ধে গেলেই তার বিরুদ্ধে মামলা, হামলাসহ নানাভাবে সাংবাদিকদের হয়রানি করা হয়।

সাংবাদিক শহিদ নুর বলেন, দেশের করোনা পরিস্থিতিতে সুনামগঞ্জ লকডাউন থাকায় সামাজিক দূরত্ব বজায় রাখতে একাই সাংবাদিককদের আটকের প্রতিবাদে দাঁড়িয়েছি। আমার মতো অন্যান্য সংবাদকর্মীরাও যার যার জায়গা থেকে প্রতিবাদ জানাবেন বলে আহবান জানান ।

প্রসঙ্গত, দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার বার্তা সম্পাদক রমজান আলী প্রামাণিক, সাংবাদিক শান্ত বণিক এবং অনলাইন পোর্টাল নরসিংদী প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক এবং দৈনিক খোলা কাগজের নরসিংদী জেলা প্রতিনিধি খন্দকার শাহিনকে শুক্রবার সকালে তাদের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পলাশ থানায় নেয়া হয়। এরপর বিশেষ আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।