নোয়াখালী’র ৬ উপজেলায় মোবাইল কোর্ট, ৬৮হাজার টাকা জরিমানা

১০:০৩ অপরাহ্ন | রবিবার, মে ৩, ২০২০ চট্টগ্রাম

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ অতিরিক্ত মূল্য বৃদ্ধির বিরুদ্ধে বাজার মনিটরিং ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে অদ্য ০৩ মে ২০২০ তারিখে নোয়াখালী জেলা সদর, বেগমগঞ্জ, সেনবাগ, কবিরহাট, কোম্পানিগঞ্জ ও হাতিয়া উপজেলায় দন্ডবিধি ১৮৬০, সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নিমূল) আইন ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৪২ টি মামলায় সর্বমোট ৬৮,১০০/-টাকা জরিমানা করেছেন মোবাইল কোর্ট পরিচালনাকারী বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।

সদর উপজেলার বিনোদপুর, জামালপুর ও উত্তর শরীয়তপুর এলাকায় সোহেল, মোঃ শাহ আলম এবং পারভেজ কে ৩ টি মামলায় ৩,২০০/- টাকা জরিমানা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অনামিকা নজরুল।

বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে ১০টি মামলায় শহীদুল্যা, সিয়াম, ইব্রাহিম, শামছুউদ্দিন, রবিউল, এরশাদ, খোকন মিয়া, আবদুল্যাহ, বদরুল আলম এবং বেলাল হোসেন কে ৫,৭০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) সরওয়ার কামাল।

কবিরহাট উপজেলার কবিরহাট বাজার এলাকায় ৫টি মামলায় ২০,০০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রুহল আমিন।

সেনবাগ উপজেলার সেনবাগ বাজার, অর্জুনতলা এবং বাবুপুর এলাকায় ৪টি মামলায় ২,৫০০/- টাকা জরিমানা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) ক্ষেমালিকা চাকমা।

কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজার, মিরেরপুল, বামনি বাজার ও বাংলাবাজার এলাকায় বেলাল হোসেন, নুর উদ্দিন, মোঃ মাইন উদ্দিন, লোকমান হোসেন, কামাল উদ্দিন, সাইফুদ্দিন বেলাল, মোঃ রাসেল এবং মোঃ সোহাগ কে ৮টি মামলায় ১৪,৫০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সুপ্রভাত চাকমা।

সোনাইমুড়ী উপজেলায় ১২টি মামলায় ২২২০০/- টাকা জরিমানা করেছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল।

বিজ্ঞ অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নোয়াখালী জনাব তারিকুল আলম বলেন, উপজেলা ভিত্তিক জনস্বার্থ সংশ্লিষ্ট অগ্রাধিকার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনার জন্য বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা প্রদান করতে হবে।

বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, নোয়াখালী জনাব তন্ময় দাস জানান যে, অত্র জেলার জেলা ও উপজেলা পর্যায়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণকে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে ও সামাজিক দূরত্ব বাস্তবায়নে অধিক সময় নিয়ে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশেনা দেওয়া হয়েছে।