🕓 সংবাদ শিরোনাম

চুয়াডাঙ্গায় ৬ বছ‌রের শিশুকে ধর্ষণ, অভিযুক্ত যুবক গ্রেফতারলাথি দেওয়া সেই শিক্ষক ছেলের আইনানুগ বিচার চান বাবামানিকগঞ্জে ধর্ষণ মামলায় চেয়ারম্যান গ্রেফতারহামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুরগোপালগঞ্জে পিকআপ ভ্যান ও নসিমনের মধ্যে সংঘর্ষে নিহত ২লিটারে ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দামযুবলীগ চেয়ারম্যানের নম্বর ক্লোন করে প্রতারণা, মূলহোতাসহ গ্রেফতার ২ফেসবুকে প্রধানমন্ত্রীর বিকৃত ছবি শেয়ার করায় সাংবাদিক গ্রেপ্তারহিন্দু ভাই-বোনদের ভয় নাই, পাশি আছি: ওবায়দুল কাদেরসহিংসতায় দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

  • আজ মঙ্গলবার, ৩ কার্তিক, ১৪২৮ ৷ ১৯ অক্টোবর, ২০২১ ৷

টিউবওয়েলের পানিতে বিষ, একই পরিবারের ৬ জন অসুস্থ


❏ রবিবার, মে ৩, ২০২০ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি বাড়িতে টিউবওয়েলের পানি পান করে একই পরিবারের ছয়জন গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে খবর পাওয়া গেছে। অসুস্থ ছয়জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রোববার (৩ মে) দুপুরে উপজেলার বিশনন্দী ইউনিয়নের দয়াকান্দা গ্রামে এ ঘটনা ঘটেছে।

অসুস্থরা হলেন, রমিজ উদ্দিনের ছেলে উজ্জ্বল (২৮), হাসিব (২২), মেয়ে মানসুরা (২৪) ও রুমি (১৮) এবং হাসিবের স্ত্রী রোমানা (১৮) ও রোমানার বড় বোন রহিমা (২৬)।

রমিজ উদ্দিন জানান, ভোরে বাড়ির টিউবওয়েলের পানি পান করে পরিবারের সদস্যরা। এরপর পরিবারের ছয় সদস্যের মধ্যে বিষক্রিয়া শুরু হয়। সন্দেহ হলে টিউবওয়েলের পানিতে বিষের গন্ধ পান। পরে অসুস্থদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক বিষক্রিয়ার বিষয়টি নিশ্চিত করেন এবং তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল কামাল জানান, হাসপাতালে নিয়ে আসার পর অবস্থা খারাপ হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে, অসুস্থ ব্যক্তিরা সবাই বিষমিশ্রিত পানি পান করেছেন।

ওসি নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ধারণা করা হচ্ছে কেউ শত্রুতা করে পুকুরে মাছ মারার বিষ ওই বাড়ির টিউবওয়েলের ভিতরে ঢেলে দিয়েছে। যার কারণে পরিবারটির এতগুলো সদস্য অসুস্থ হয়ে পড়েছে।

তিনি আরো বলেন, অসুস্থরা ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ইতিমধ্যে বাড়িতে ফিরে এসে থানায় অভিযোগ দিয়েছে। আমরা তাদের অভিযোগ গ্রহণ করেছি। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, বিষ ক্রিয়ায় তাদের মৃত্যুও হতে পারতো। তার আমরা গুরুত্ব দিয়ে দেখছি। কারা এ ঘটনায় জড়িত সে বিষয়টি খতিয়ে দেখছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন