সংবাদ শিরোনাম

মুশতাকের মৃত্যুকে ঘিরে আন্দোলনে বাতাস দিচ্ছে জঙ্গিগোষ্ঠী: তথ্যমন্ত্রীকক্সবাজারে মেয়েকে ধর্ষণের দায়ে পিতার যাবজ্জীবনস্বাধীনতা ইশতেহার পাঠের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে টাঙ্গাইলে আলোচনা সভাবকেয়া বেতনের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধমাদক মামলায় দেশের ইতিহাসে প্রথম ফাঁসির আদেশকৃষকের অনীহা, আমন মৌসুমে ধান-চাল সংগ্রহে ব্যর্থ খাদ্য অধিদফতরনিখোঁজের ৮ দিন পর বৃদ্ধের মরদেহ উদ্ধার; পরিবারের দাবি হত্যাখালেদা জিয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রীতিস্তা টোল প্লাজায় আট লাখ ৭০ হাজার ভারতীয় রুপিসহ আটক ১শতাধিক যুবকের রঙিন চুল কাটালো পুলিশ

  • আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মহানবী (সা:) কে নিয়ে কটুক্তি করায় মানিকগঞ্জে এক যুবক আটক

৬:২০ পূর্বাহ্ন | সোমবার, মে ৪, ২০২০ ঢাকা
zubok

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জের সিংগাইরে মহানবী হযরত মুহাম্মদকে (সা:) নিয়ে ফেসবুকে কটুক্তি করার অভিযোগে রনি সত্যার্থী (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক ওই যুবক উপজেলার জামির্ত্তা ইউনিয়নের চন্দনপুর গ্রামের আদিত্য মনি ঋষির ছেলে।

এ ঘটনায় ওই যুবকের বিরুদ্ধে সিংগাইর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রোববার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সাত্তার।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রনি নামের ওই যুবক রোববার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে মহানবী হযরত মুহম্মদকে (স:) নিয়ে কটুক্তি করে একটি পোষ্ট দেয়।

তার ওই পোস্টে একই গ্রামের সঞ্জয় সরকার আরও একটি কুরুচিপূর্ণ মন্তব্য লিখে। ফেসবুকে পোস্ট করার সাথে সাথেই বিষয়টি স্থানীয়ভাবে সকলের মাঝে ছড়িয়ে পরে এবং ব্যাপক রোষানলের জন্ম দেয়।

এক পর্যায়ে উত্তেজিত গ্রামবাসী ও মুসল্লিরা রনি ও সঞ্জয়কে খুঁজতে থাকে। বিষয়টি টের পেয়ে ওই দুজন বাড়ি থেকে পালিয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল হালিম রাজু বলেন, সকাল ৯টায় উত্তর বকচর গ্রামের বিপ্লব নামে এক ব্যক্তি তাকে ফোন করে বিষয়টি জানায়।

পরে দুপুরের দিকে রনিকে ফোন করে ইউনিয়ন পরিষদে আনা হয়। বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়।

সিংগাইর থানার ওসি মো. আবদুস সাত্তার মিয়া বলেন, মহানবী হযরত মুহাম্মদকে (স:) নিয়ে কটুক্তি করায় রনি সত্যার্থী নামের এক যুবককে আটক করা হয়েছে।

এ ঘটনায় রনি ও সঞ্জয়ের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সঞ্জয়কে গ্রেফতারের চেষ্টা চলছে।