করোনা: ৩৩ দিন পর সর্বনিম্ন মৃত্যু দেখল যুক্তরাষ্ট্র


আন্তর্জাতিক ডেস্ক- মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃতের সংখ্যা প্রতিদিনই কমছে। দেশটির স্থানীয় সময় রোববার একদিনে মৃত্যুবরণ করেছেন ১১৫৪ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৩৪৮ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী- গত ৩৩ দিনে সর্বনিম্ন মৃত্যু দেখল যুক্তরাষ্ট্র। এর আগে গত ৩১ মার্চ একদিনে ১০৮৫ জন মৃত্যুবরণ করে। এরপর থেকে ক্রমেই ভয়াবহ হতে থাকে যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি।

এদিকে দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মোট ৬৮ হাজার ৫৯৮ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮৮ হাজার ১২২। সুস্থ হয়েছেন মোট ১ লাখ ৭৮ হাজার ২৬৩ জন।

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ২৪ হাজার ৬৪৮ জনের। এই প্রদেশে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৩ হাজার ৮৮৩ জন। এরপরই রয়েছে নিউ জার্সি। সেখানে মৃত্যু হয়েছে ৭৮৮৬ জনের, আক্রান্ত এক লাখ ২৭ হাজার ৪৩৮ জন।

সোমবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৪৮ হাজার ২৮২ জনে এবং আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৬৬ হাজার ৪ জন। অপরদিকে ১১ লাখ ৫৪ হাজার ১৪ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের উহান থেকে বিস্তার শুরু করে গত চার মাসে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। চীনে করোনার প্রভাব কমলেও বিশ্বের অন্য কয়েকটি দেশে মহামারি রূপ নিয়েছে।

◷ ১১:১৩ পূর্বাহ্ন ৷ সোমবার, মে ৪, ২০২০ আন্তর্জাতিক