‘করোনায় যুক্তরাষ্ট্রে ১ লাখেরও বেশি মৃত্যু হতে পারে’- ট্রাম্প

১১:১৫ পূর্বাহ্ন | সোমবার, মে ৪, ২০২০ আন্তর্জাতিক
usss

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে এক লাখেরও বেশি মানুষের মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রবিবার মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাতকারে এই আশঙ্কা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে তিনি বলেন, করোনাভাইরাসে ৭৫ হাজার থেকে ১ লাখ মার্কিন নাগরিকের মৃত্যু হতে পারে বলে আশঙ্কা করছি। তবে এই বছরের শেষ নাগাদ করোনা ভাইরাসের ভ্যাকসিন পাওয়া যাবে বলেও মনে করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, ওষুধ প্রস্তুতকারী কিছু কোম্পানি ভ্যাকসিন আবিষ্কারের খুব কাছাকাছি রয়েছে। আমরা আশা করছি এই বছরের শেষের দিকে আমরা সুখবর দিতে পারব।

উল্লেখ্য গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকে সংক্রমণ শুরু হওয়া নভেল করোনাভাইরাস এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৮৭টি দেশে ছড়িয়ে পড়েছে। সোমবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ লাখ ৬ হাজার ৭২৯ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৪৭ হাজার ৪৭০ জনের।

এখন পর্যন্ত চীনে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৮২ হাজার আটশ ৮০ জন এবং মারা গেছে চার হাজার ছয়শ ৩৩ জন। তবে এরই মধ্যে সুস্থ হয়েছে ৭৭ হাজার সাতশ ৭৬ জন এবং চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৮১ জন।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১১ লাখ ৮৮ হাজার একশ ২২ জন এবং মারা গেছে ৬৮ হাজার পাঁচশ ৯৮ জন। সেরে উঠেছে মাত্র এক লাখ ৭৮ হাজার ২৬৩ জন।