সংবাদ শিরোনাম

আত্মহত্যার ২ মাস পর ছড়ানো হলো স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও, অভিযুক্ত পলাতকচট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি রুবেল নরসিংদীতে গ্রেপ্তারবাস থেকে নারীকে ছুড়ে ফেলা সেই চালক-হেলপার গ্রেফতারছাগল চুরির ঘটনায় জড়িত নন- সংবাদ সম্মেলনে দাবি সেই ছাত্রলীগ নেতারযতদিন বেঁচে আছি, আমার এলাকার একটি লোক না খেয়ে থাকবে না: জেএইচএম ডিএমডিটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, সাড়ে ৩ লাখ ইয়াবা উদ্ধারশাহজাদপুরের খুকনী ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সভাপতি শাহজাহান, সম্পাদক আফাজহাজি সেলিমের আপিলের রায় পড়া শুরুফতুল্লায় গ্যাসের সিলিন্ডার থেকে আগুন, একই পরিবারের ৬ জন দগ্ধগাজীপুর পিরুজালী থেকে কিশোরের লাশ উদ্ধার

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

হজের টাকায় অসহায়দের জন্য বিনামূল্যের মুদি দোকান চালু

১২:৫২ অপরাহ্ন | সোমবার, মে ৪, ২০২০ স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- হজ পালনের উদ্দেশে দীর্ঘদিন ধরে জমানো টাকা দিয়ে করোনাভাইরাসের কারণে বিপাকে পড়া খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষের জন্য বিনামূল্যের ভ্রাম্যমাণ মুদি দোকান ও সবজি বাজার চালু করেছেন আলিমুজ্জামান টুটুল নামে কুষ্টিয়ার একজন প্রকৌশলী।

হজের জন্য জমানো টাকার পাশাপাশি চাকরির প্রভিডেন্ট ফান্ডের টাকাও অসহায় মানুষের জন্য ব্যয় করছেন তিনি। খবর- ইউএনবির

আলিমুজ্জামান টুটুল কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী এবং সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নের বাসিন্দা।

গত শুক্রবার থেকে চালু হওয়া টুটুলের এই ফ্রি ভ্রাম্যমাণ মুদি দোকান ও সবজি বাজারে চাল, ডাল, আটা, তেল, লবণ, সাবান, আলু, পেঁয়াজ, রসুন, মিষ্টিকুমড়া, পুঁইশাক, মরিচ, বাঁধাকপি, করলাসহ নিত্য প্রয়োজনীয় সব কিছুই মিলছে।

নিজের গড়ে তোলা ‘গ্রিন চাইল্ড’ ও ‘গ্রিন আর্কিটেক্ট’ নামের প্রতিষ্ঠানের ব্যানারে প্রকৌশলী টুটুলসহ তার কর্মীবাহিনী মানুষের হাতে ব্যাগ ভর্তি বাজার তুলে দিচ্ছেন। নিজ ইউনিয়নের মানুষের জন্য তার এই ব্যতিক্রমী ও মহতী উদ্যোগ সাধারণ মানুষের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

করোনার কারণে কাজ বন্ধ হয়ে বেকার হয়ে পড়া স্থানীয় মাঝি মিলন আলী বলেন, ‘ব্যাগে করে ইঞ্জিনিয়ার সাহেব চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, রসুন, মিষ্টিকুমড়া, পুঁইশাক, মরিচসহ অনেক কিছুই দিল কিন্তু কোনো টাকা নিল না।’

মিজানুর রহমান লালন নামে ইবির এক শিক্ষার্থী বলেন, করোনা সংক্রমণে সব কিছু স্থবির হয়ে পড়ায় মানুষকে বাধ্য হয়ে ঘরে অবস্থান করতে হচ্ছে। যার ফলে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। এ অবস্থায় প্রকৌশলী টুটুলের এই ফ্রি মুদি ও সবজি বাজার অসহায় মানুষের অনেক উপকারে আসবে।

প্রকৌশলী আলিমুজ্জামান টুটুল বলেন, ‘চারিদিকে নদী বেষ্টিত কুষ্টিয়া সদর উপজেলার হাটশ হরিপুর ইউনিয়নে লক্ষাধিক লোকের বসবাস। এখানকার অধিকাংশ মানুষই খেটে খাওয়া। চলমান করোনা পরিস্থিতির কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তাই নিজ ইউনিয়নের অসহায় দুস্থ এসব মানুষের পাশে দাঁড়ানোর জন্য এই ভ্রাম্যমাণ ফ্রি মুদি দোকান ও সবজি বাজার চালু করেছি।’

দেশের পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সামাজিক কল্যাণমূলক নানা কর্মকাণ্ডের জন্য আলিমুজ্জামান টুটুল এর আগেও সবার প্রশংসা কুড়িয়েছেন বলে জানা গেছে।