ঈদেও চলবে না গণপরিবহন, ছুটিতে থাকতে হবে কর্মস্থলে


সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাস সংক্রমণ রোধে ঈদের ছুটিতেও গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমনকি ছুটিতে কর্মস্থলও ছাড়তে পারবেন না সরকারি কর্মকর্তরা।

সোমবার (৪ মে) দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার এক আদেশে সরকারের এই সিদ্ধান্ত জানানো হয়। পরে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকেও এ বিষয়ে প্রজ্ঞাপনও জারি করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে বলা হয়েছে, ‘ঈদুল ফিতরের সরকারি বন্ধের সময় সরকারি কোনো কর্মকর্তা কর্মস্থল ত্যাগ করতে পারবে না। এসময় আন্তঃজেলা গণপরিবহনও বন্ধ রাখা হবে।’

আদেশে আরও বলা হয়, ‘সব মন্ত্রণালয় বিভাগ তাদের নিয়ন্ত্রণাধীন অফিসসমূহ প্রয়োজনানুসারে খোলা রাখবে, সেই সঙ্গে তাদের অধিক্ষেত্রের কার্যাবলি পরিচালনার জন্য সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে।’

প্রতি ঈদে ঢাকাসহ দেশের বিভিন্ন নগর-মহানগর থেকে আন্তঃজেলা পরিবহনযোগে অন্যত্র যাতায়াত করেন লোকজন। এবার করোনাভাইরাস পরিস্থিতি সংক্রমণের মধ্যে এ ধরনের পরিবহন চললে পরিস্থিতির অবনতির শঙ্কা তৈরি হতো। এখন আন্তঃজেলা পরিবহন বা দূরপাল্লার বাস চলাচল বন্ধের এ ঘোষণাকে ইতিবাচকভাবে দেখছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান সাধারণ ছুটি আরও ১১ দিন বাড়ানো হয়েছে। জরুরি সেবা দেওয়াসহ দফতরগুলোকে আওতার বাইরে রেখে বিভিন্ন নির্দেশনা মানা সাপেক্ষে আগামী ৬ থেকে ১৬ মে পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। করোনার কারণে সরকার প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। পরে আরও চার দফায় ছুটি বাড়িয়ে ৫ মে পর্যন্ত করা হয়।

◷ ৬:১৮ অপরাহ্ন ৷ সোমবার, মে ৪, ২০২০ জাতীয়
আগামীকাল একটি সুখবর দেবেন প্রধানমন্ত্রী

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

হুইল চেয়ারে ফখরুল, বললেন ‘আই অ্যাম সিক’

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

bnp ৩০ মার্চ ঢাকায় মহাসমাবেশের ঘোষণা বিএনপির

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১

rehana করোনার টিকা নিলেন শেখ রেহানা

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১